শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ০১:১৭ রাত
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বিষয়ে সরকার সচেতন রয়েছে, সহসাই নিয়ন্ত্রণে চলে আসবে

মনিরুল ইসলাম  ঃ  নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বিষয়ে সরকার সচেতন রয়েছে। যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে তাতে খুব দ্রুত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চলে আসবে বলে আশাবাদী। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য খুব সহসাই নিয়ন্ত্রণে চলে আসবে। এভাবেই বললেন প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর।

মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে এই আশাবাদ ব্যক্ত করেন। 

তিনি বলেন, অন্তর্বর্তী সরকার পণ্যের বাজার পরিস্থিতি ও সরবরাহ-শৃঙ্খল তদারকি ও পর্যালোচনার জন্য বিশেষ টাস্কফোর্স গঠন করেছে।  জেলা পর্যায়ে এসব টাস্কফোর্স গঠন করা হয়েছে, যা দেশের সব জেলা পর্যায়ে আলাদাভাবে কাজ করবে।

তিনি বলেন, জেলায় জেলায় গঠিত দশ সদস্যের এই টাস্কফোর্সে সরকারি কর্মকর্তা ছাড়াও দু’জন ছাত্র প্রতিনিধি থাকবে। 

অপূর্ব জাহাঙ্গীর  বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজার তদারকি করছে। কোথাও অনিয়ম পেলে জরিমানা করা হচ্ছে।

শারদীয় দুর্গাপূজার ছুটি একদিন বাড়ানো হয়েছে উল্লেখ করে উপ-প্রেস সচিব বলেন, ঢাকেশ্বরী মন্দিরে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ইতোমধ্যে সরকারের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

তিনি বলেন, মন্দিরগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের অফিস থেকে আইপি ক্যামেরার মাধ্যমে মন্দিরগুলো সার্বক্ষণিক নজরদারি করা হবে। 

তিনি বলেন, ৯৯৯ হটলাইন নাম্বার সার্বক্ষণিক সচল থাকবে। হটলাইনে ফোন করে যে-কেউ অভিযোগ জানাতে পারবে।  এর পাশাপাশি নিরাপত্তা জোরদারে পুলিশ ও র‌্যাবের টহল দল সার্বক্ষণিক কাজ করবে বলে জানান তিনি।

জুলাই-স্মৃতি ফাউন্ডেশন প্রসঙ্গে অপূর্ব জাহাঙ্গীর বলেন, ফাউন্ডেশনে হতাহতের তালিকা দেওয়ার জন্য পঙ্গু হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজকে বলা হয়েছে। আগামী দু’দিনের মধ্যে তারা তালিকা দেবেন বলে জানিয়েছেন। এছাড়া এ সংক্রান্ত হালনাগাদ তথ্য দেওয়ার জন্য ১৬০০০-নাম্বারে একটা হটলাইন চালু করা হয়েছে বলেও জানান তিনি।

উপ-প্রেস সচিব আরও  জানান, ফাউন্ডেশনে অনুদান প্রদান বা কোন ধরনের তথ্য প্রদানের ক্ষেত্রে বিস্তারিত বিষয়াদি ফাউন্ডেশনের ওয়েবসাইটে পাওয়া যাবে। 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান অবস্থান কোথায়- এমন এক  প্রশ্নের জবাবে  প্রধান উপদেষ্টার উপ প্রেসসচিব বলেন, আমরা এখনো এ বিষয়ে অবগত নই। তবে তাঁর অবস্থানের বিষয়ে সরকারের কাছে কী তথ্য আছে- পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে তা সংবাদমাধ্যমকে জানিয়েছে। 

বৌদ্ধ সম্প্রদায় যেন নির্বিঘ্নে কঠিন চীবর দান অনুষ্ঠান করতে পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম ও উপ-প্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়