শিরোনাম
◈ উপদেষ্টার বৈঠকের আগেই সাবেক পরিচালককে বের করে দিলেন ব্যবসায়ীরা (ভিডিও) ◈ ৪ হত্যা মামলার আসামি শ্রমিক লীগ নেতা গোলাম সারোয়ার পিন্টু গ্রেফতার ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যমুনা থেকে বেরিয়ে যা বললেন ৩৫ প্রত্যাশীরা

ডেস্ক রিপোর্ট : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনায় বৈঠক করেছেন সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল। সোমবার বিকেলে সাড়ে পাঁচটার দিকে তারা যমুনায় প্রবেশ করেন। রাত আটটার পর বের হন। 

বৈঠক শেষে আন্দোলনকারীদের পক্ষে রাসেল আল মাহমুদ বলেন, দীর্ঘ সফরের কারণে প্রধান উপদেষ্টা ক্লান্ত থাকায় অন্তর্বর্তী সরকারের দুই উপদেষ্টা আসিফ মাহমুদ ও নাহিদ ইসলামের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আগামীকাল আমাদের একটি প্রতিনিধি দল দাবি বাস্তবায়নে জন প্রশাসনের মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করবে। কালকের বৈঠকের একটি প্রতিবেদন সাতদিনের মধ্যে প্রকাশ করা হবে। উপদেষ্টারা আমাদের দাবিটি যৌক্তিক বলেছেন এবং দ্রুত বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, আজ বেলা ১২টার পর থেকেই প্রধান উপদেষ্টার বাসভবনের আশেপাশে জড়ো হতে থাকেন ‘সরকারি চাকরিতে ৩৫ প্রত্যাশী’ আন্দোলনকারীরা। এসয়ম এই সড়কটি যান চলাচলের জন্য বন্ধ করে দেয়া হয়। পুলিশ তাদের ছাত্রভঙ্গ করতে দুপুর দেড়টার দিকে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। দুপুর ২টার দিকে যমুনার সামনে তারা আবার অবস্থান নেন। এসময় চারজনের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা করেন প্রশাসনের কর্মকর্তারা। তারা সরকারি কর্ম কমিশনের একজন কমিশনারের পিএসের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দেন। 

বেলা ৩টার দিকে রাজধানীর হেয়ার রোডে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনার সামনে সংবাদ সম্মেলনে করেন আন্দোলনকারীরা। এসময় তারা প্রধান উপদেষ্টার সাক্ষাতের আবেদন জানান। প্রধান উপদেষ্টা ছাড়া কারও সঙ্গে তারা আলোচনা করতে চান না। এসময় সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়। এরপর বিকেল পাঁচটার দিকে চার সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকের জন্য প্রবেশ করেন। দীর্ঘ আলোচনার পর রাত আটটার দিকে তারা যমুনা থেকে বের হন। 

সুত্র : যমুনা নিউজ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়