শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৪৪ সকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ‘শহিদ আহনাফ মেমোরিয়াল’-এর উদ্বোধন

মাসুদ আলম : আইএসপিআর জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শাহীন কলেজের মেধাবী ছাত্র শহিদ শাফিক উদ্দিন আহম্মেদ আহনাফ স্মরণে নির্মিত “শহিদ আহনাফ মেমোরিয়াল”-এর উদ্বোধন অনুষ্ঠান রোববার শাহীন কলেজ ঢাকায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খাঁন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, শহিদ আহনাফের পিতা-মাতা, ছোট ভাই এবং শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

উল্লেখ্য যে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালীন গত ৪ আগস্ট গুলিবিদ্ধ হয়ে নিহত হয় বিএএফ শাহীন কলেজ ঢাকা’র একাদশ শ্রেণির ছাত্র আহনাফ। বিএএফ শাহীন কলেজ কর্তৃপক্ষ শহিদ আহনাফের স্মরণে কলেজ প্রাঙ্গণে একটি মেমোরিয়াল স্থাপনসহ আহনাফের মৃত্যু দিবসকে “আহনাফ দিবস” হিসেবে কলেজে উদ্যাপনের ঘোষণা দেন। এছাড়াও আহনাফের ছোট ভাইকে বিএএফ শাহীন কলেজ ঢাকায় বিনা বেতনে পড়াশুনার সকল দায়িত্ব গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় তার ছোট ভাইকে ইতোমধ্যে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি করা হয়েছে এবং ২৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ শহীদ আহনাফ মেমোরিয়াল উদ্বোধন-এর মাধ্যমে কলেজ পরিচালনা পর্ষদের সকল সিদ্ধান্ত বাস্তবে রূপ পেল। 

শহিদ আহনাফ আহম্মেদ একজন অকুতোভয় বীর। ছাত্র আন্দোলনে অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে সে অন্যদের ন্যায় নেমে আসে রাজপথে এবং করে সর্বোচ্চ আত্মত্যাগ। ভবিষ্যতে তার এই আত্মত্যাগ সকল শিক্ষার্থীদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার প্রেরণা যোগাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়