শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩০ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যত দ্রুত সম্ভব সংস্কার কাজ শেষে নির্বাচন: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, অন্তর্বর্তী সরকারের দায়িত্ব হচ্ছে যত দ্রুত সম্ভব সংস্কারকাজ করা এবং প্রস্তুতি সম্পন্ন হলে নির্বাচন আয়োজন করবে সরকার। অন্তর্বর্তী সরকারের ব্যর্থ হওয়ার সুযোগ নেই বলেও এসময় মন্তব্য করেন প্রধান উপদেষ্টা।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গিয়েছিলেন প্রধান উপদেষ্টা। সেখানেই জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকেকে দেওয়া এক সাক্ষাৎকারে নির্বাচন নিয়ে এ মন্তব্য করেছেন ড. ইউনূস।

সাক্ষাৎকারে ড. ইউনূস বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের কাজ দ্রুততম সময়ে সংস্কার সম্পন্ন করা এবং যত দ্রুত সম্ভব নির্বাচন আয়োজন করা। তিনি স্পষ্ট করে এও বলেন, ‘ব্যর্থতা এমন একটি জিনিস, যা আমরা মেনে নিতে পারবো না।’

প্রধান উপদেষ্টা সাক্ষাৎকারে শেখ হাসিনার সরকার পতনের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী শিক্ষার্থীদের কথা তুলে ধরে বলেন, তরুণ প্রজন্মের কিছু সদস্য তাদের জীবন উৎসর্গ করেছেন এই বিপ্লবের সময়ে। এসময় ড. ইউনূস নীতি প্রণয়নে তরুণ প্রজন্মকে অন্তর্ভুক্ত করার ওপর গুরুত্ব আরোপ করেন।

এছাড়া ড. ইউনূস বাংলাদেশের বৃহত্তমদাতা দেশ জাপানের সমর্থন প্রত্যাশা করেছেন। ইউনূস উল্লেখ করেন, ‘এই অত্যন্ত সংকটময় সময়ে’ বাংলাদেশের অর্থনীতি পুনর্গঠনে এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় জাপানের সহযোগিতা অত্যন্ত প্রয়োজনীয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়