শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১০:১৩ দুপুর
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোরের বৃষ্টিতে প্লাবিত ঢাকা

রাশিদ রিয়াজ: ঢাকায় ভোররাতের বৃষ্টি শুরু হলে তা টানা আড়াই ঘন্টা মুষলধারে নামে। তীব্র গরমের পর মঙ্গলবার রাজধানীতে বজ্রসহ বৃষ্টি হয়। ভোর পাঁচটার পর থেকে শুরু হয় প্রবল বর্ষণ। থেমে থেমে অঝোরধারায় বৃষ্টি চলে সকাল সাড়ে ৭টা পর্যন্ত। প্রায় আড়াই ঘণ্টার এই বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকার রাস্তায় কোথাও জমেছে হাঁটুপানি। কোথাও কোমরসমান পানি।  

সকালে কর্মস্থল, স্কুল ও বিভিন্ন প্রয়োজনে রাস্তায় বের হয়ে অনেকেই চরম ভোগান্তিতে পড়েন। ঢাকার বিভিন্ন স্থানে সড়কে সিএনজিচালিত কয়েকটি অটোরিকশা পানিতে আটকে থাকতে দেখা যায়। কোথাও কোথাও রিকশার আসন পর্যন্ত পানি উঠতে দেখা গেছে। 

এছাড়া মিরপুর, কালশী, আদাবর, নূরজাহান রোড, ধানমন্ডি, কলাবাগানের বশিরউদ্দিন রোড, কাঁঠালবাগান,  শেওড়াপাড়া, মালিবাগ, পশ্চিম তেজতুরী বাজার, বংশাল, বকশীবাজার, সাতরাস্তা, তেজগাঁও, তেজকুনিপাড়াসহ বিভিন্ন এলাকার রাস্তায় পানি জমেছে।

মিরপুর-১০ নম্বর থেকে শ্যাওরাপাড়া পর্যন্ত পুরো রাস্তা জুড়েই পানি। একটা পর্যায়ে রিকশার সিট পর্যন্ত পানিতে ডুবে যায়। বাধ্য হয়ে বাসায় ফিরে যান তিনি। রাস্তায় পানিতে বিভিন্ন যানবাহন আটকে থাকতে দেখা যায়। সিএনজিচালিত অটোরিকশাগুলোর ইঞ্জিনে পানি উঠে যাওয়ায় সেগুলো স্টার্ট নিচ্ছিল না।কাজী নজরুল ইসলাম এভিনিউতে মূল সড়কের একাংশ পানিতে ডুবে থাকতে দেখা গেছে। ফলে গাড়িগুলোকে রাস্তার একপাশ দিয়ে চলতে দেখা গেছে। এতে যানজট হয়েছে।

ঢাকা, খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায়  আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

গতকাল সোমবার দুপুরে ঢাকায় মুষলধারে বৃষ্টি হয়। রাতে থেমে থেমে বৃষ্টি হয়েছে। তবে ভোর থেকে শুরু হয় তুমুল বৃষ্টি।

মেঘলা আকাশ, ভ্যাপসা গরম, আবার সামান্য বৃষ্টির এমন অবস্থা কয়েকদিন ধরে চলছে রাজধানীতে।

গত আগস্টের মাঝামাঝি সময়ের পর থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। ২০ আগস্ট থেকে প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল এবং উত্তর-পূর্বাঞ্চলের অন্তত ১১টি জেলা বন্যায় আক্রান্ত হয়। এতে অর্ধকোটির বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়। 

আজ মঙ্গলবার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়