শিরোনাম
◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো

প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২৪, ০৩:৩৮ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাস্তায় পড়ে থাকা সেই ল্যান্ড ক্রুজার গাড়ির মালিকের পরিচয় মিলেছে

রাজধানীর ধানমন্ডি সড়কে ফেলে রাখা বিলাসবহুল সেই ল্যান্ড ক্রুজার গাড়িটির মালিকের পরিচয় পাওয়া গেছে। রোববার (১৮ আগস্ট) সকাল থেকে গাড়িটি ধানমন্ডির একটি সড়কে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। পরবর্তীতে সোমবার ভোরে একটি র‍্যাকারের সাহায্যে গাড়িটি ধানমন্ডি থানায় নিয়ে যায় পুলিশ।

বিআরটিএ’র রেজিস্ট্রেশন অনুযায়ী, আনুমানিক দুই কোটি টাকা মূল্যের ওই ল্যান্ড ক্রুজার গাড়িটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নামে নিবন্ধিত। এর রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ঘ- ২১-৮৪৫৬ এবং টিআইএন নম্বর- ৫১১১১১২৫৫০৫৬।

স্থানীয় বাসিন্দারা জানায়, রোববার সকাল থেকে গাড়িটি ধানমন্ডির বাইতুল আমান মসজিদের সামনের রাস্তায় আনলক অবস্থায় পড়ে ছিল। গাড়ির মালিকের খোঁজ না থাকায় তখন আশপাশের মানুষের সন্দেহ হয়। একপর্যায়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে শুরু হয় আলোচনা। পরে বিভিন্ন নথি ও ছবির মাধ্যমে অনেকে নিশ্চিত হন যে গাড়িটির মালিক সাবেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

গাড়িটির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন এবং ফিটনেস সার্টিফিকেট অনুযায়ী, এটি ২০২২ সালের ৩১ জুলাই বিআরটিএ’র মিরপুর অফিস থেকে নিবন্ধিত হয়েছে। গাড়িটির ফিটনেস মেয়াদ রয়েছে ২০২৭ সালের ৩ জানুয়ারি পর্যন্ত। এ ছাড়া আয়কর নথি অনুযায়ী, আসাদুজ্জামান খান ২০২২-২৩ এবং ২০২৩-২৪ অর্থবছরে আয়কর হিসেবে ৪ লাখ ৫০ হাজার টাকা পরিশোধ করেছেন।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনে (দুদক) বর্তমানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের তদন্ত চলছে। ইতোমধ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশও দিয়েছে। যাতে তিনি দেশীয় বা আন্তর্জাতিকভাবে কোনো লেনদেন করতে না পারেন। সূত্র :চ্যানেল২৪

  • সর্বশেষ
  • জনপ্রিয়