শিরোনাম
◈ দীর্ঘ কোচিং ক্যারিয়ারের সব অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটে কাজে লাগাতে চাই: কোচ সিমন্স ◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২৪, ১২:১০ রাত
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৭ আগস্ট আমাকে তুলে আয়নাঘরে রাখা হয়: আদালতে জেনারেল জিয়া

মাসুদ আলম : ‘বহুল আলোচিত আয়নাঘর আমার সৃষ্টি না। গত আট দিন ধরে আমি আয়নাঘরে ছিলাম। আমি নির্দোষ।’ শুক্রবার নিউমার্কেট থানায় দায়ের করা একটি হত্যা মামলায় রিমান্ড শুনানির সময় সেনাবাহিনীর চাকরি থেকে অব্যাহতি পাওয়া আলোচিত মেজর জেনারেল জিয়াউল আহসান এ কথা বলেন।

নিউমার্কেট থানায় দায়ের করা হকার শাহজাহান আলী হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতে হাজির করা হয় মেজর জেনারেল জিয়াউল আহসানকে। তাঁকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে নিউমার্কেট থানা-পুলিশ।
ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে রিমান্ড শুনানির সময় জিয়াউল আহসান কিছু বলতে চান। আদালত অনুমতি দেওয়ার পরে তিনি বলেন, ‘গত ৭ আগস্ট আমাকে তুলে নেওয়া হয়। আমি আট দিন ধরে আয়নাঘরে ছিলাম। আয়নাঘর আমার সৃষ্টি না। আমি নির্দোষ।’

উল্লেখ্য, বাংলাদেশের প্রতিরক্ষা বাহিনীর কাউন্টার টেররিজম ইন্টেলিজেন্স ব্যুরো (সিটিআইবি) দ্বারা পরিচালিত একটি গোপন আটক কেন্দ্রের নাম ‘আয়নাঘর’। ধারণা করা হয়, এখানে কমপক্ষে ১৬টি কক্ষ রয়েছে, যেখানে একসঙ্গে ৩০ বন্দী রাখার সক্ষমতা রয়েছে। আয়নাঘরটি বাংলাদেশের ঢাকা সেনানিবাস এলাকায় অবস্থিত।

আলোচনায় রয়েছে, শেখ হাসিনার শাসন আমলে এই আয়নাঘরের সৃষ্টি। সেখানে গুম হওয়া ব্যক্তিদের আটক রাখা হতো বলে জানা যায়। ৫ আগস্ট তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে যাওয়ার পর আয়নাঘর নিয়ে ব্যাপক আলোচনা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়