শিরোনাম
◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন

প্রকাশিত : ১২ আগস্ট, ২০২৪, ০৮:১১ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্থবিরতা নয়, দ্রুত কাজ শুরু করুন : প্রধান উপদেষ্টার সঙ্গে ২৫  সচিবের বৈঠক

অনিস তপন : অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস কোন রকম কালক্ষেপণ না করে মন্ত্রণালয়ের সব কাজ দ্রুত শুরু করার নির্দেশ দিয়েছেন।

সোমবার প্রধান উপদেষ্টার কার্যালয় যমুনা'য় সচিবদের সঙ্গে বৈঠকে এ নির্দেশনা দেন তিনি। পরে সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব (সিনিয়র সচিব) মেজবাহ উদ্দিন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। 

বৈঠকে প্রধান উপদেষ্টার আওতাধীন থাকা ২৫ মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ সচিব ও সচিবরা অংশগ্রহণ করেন। জনপ্রশাসনের জ্যেষ্ঠ সচিব জানান, সব মন্ত্রণালয়ের কাজ দ্রুত চালু করার নির্দেশনা দিয়েছেন প্রধান উপদেষ্টা। এজন্য সাত দিন সময় দিয়ে এখন থেকে অগ্রাধিকার দিয়ে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

মেজবাহ উদ্দিন বলেন, গেলো কয়েক বছর যারা পদোন্নতি বঞ্চিত হয়েছেন তাদের দাবিগুলো শুনে শিগগিরই সিদ্ধান্ত হবে। মন্ত্রণালয় এবং দপ্তরগুলোকে দ্রুত ফাংশনাল করার নির্দেশনা দিয়েছেন প্রধান উপদেষ্টা।

সিনিয়র সচিব বলেন, যেসব মন্ত্রণালয়ে আগে মন্ত্রী ছিলো সেসব মন্ত্রণালয়ের কাজ যাতে স্থবির হয়ে না যায়, সচিবরা সেসব কাজ নিজ উদ্যোগে যাতে শুরু করেন তা নিয়ে নির্দেশনা দিয়েছেন প্রধান উপদেষ্টা।

তিনি বলেন, সার, বিদ্যুৎ, কৃষি, জ্বালানি, বন্দর এবং খাদ্যসহ জরুরি বিষয়ে অগ্রাধিকার দিয়ে সাতদিনের মধ্যে তালিকা করে কাজ শুরু করতে হবে এবং তালিকাগুলো প্রধান উপদেষ্টাকে দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়