শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দন্ডপ্রাপ্তদের মুক্তিতে আমিরাতের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলবেন ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা 

খুররম জামান : আরব আমিরাতে বিক্ষোভ করে আটকের পর দন্ডপ্রাপ্ত হওয়া প্রবাসীদের মুক্তির বিষয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সেই দেশের উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

রোববার (১১ আগস্ট) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অডিটোরিয়ামে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। মতবিনিময়ের শুরুতে ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

তিনি বলেন, বৈষম্যবিরোধী অন্দোলনের সমর্থনে বেশ কয়েকটি দেশে বিক্ষোভ হয়েছে। তারমধ্যে আরব আমিরাতে বেশ কিছু কর্মীকে আটক করা হয় এমনকি জেলও দেওয়া হয়েছে। বিষয়টি আমরা গভীরভাবে দেখছি। তারা কিছুতেই যেন সাফার না করে সেটার চেস্টা করা হচ্ছে। আশা করছি আজ বা কালকের মধ্যেই প্রধান উপদেষ্টা নিজে কথা বলবেন তাদের উর্ধতন কর্তৃপক্ষের সাথে। যাতে করে তারা সহায়তাটা পেতে পারে। অন্তত তাদের যেন মুক্তি দেওয়া হয় কোন ধরনের শাস্তি ছাড়া। তারপর বাকিটুকু নাহয় আমরা সহায়তা করার চেস্টা করলাম। উনি (ড. ইউনূস) নিজেই উচ্চ পর্যায়ে কথা বলবেন, চেস্টা করবেন তাদের যেন শাস্তির সম্মুখীন হতে না হয়।

তৌহিদ হোসেন বলেন, তারা হয়ত স্থানীয় আইনের ব্যত্তয় ঘটিয়েছে। সে কারণে আমরা সেই দেশকে দোষারোপ করতে পারি না। তাদের যে আইন আছে সে অনুযায়ী তারা ব্যবস্থা নিয়েছে। কিন্তু তাদের (প্রবাসী) সেন্টিমেন্ট যেটার কারণে তারা এটার পক্ষে এসেছে তখন তারা হয়ত সেই আইন কানুনও ভুলে গেছে অনেকে। আমরা চেস্টা করব তাদের যেন মুক্ত করতে পারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়