শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ ফের রাজপথে নামার হুঁশিয়ারি সারজিসের ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

প্রকাশিত : ১০ আগস্ট, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২২ দিন পর বাংলা একাডেমির মহাপরিচালকের পদত্যাগ

রাশিদ রিয়াজ : বাংলা একাডেমির মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। যিনি ২২ দিন আগে নিয়োগ পেয়েছিলেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে বাংলা একাডেমির পরিচালক ড. সরকার আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পদত্যাগপত্রটি যথাযথ মাধ্যমে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

রবিবার হয়ত পদত্যাগপত্রটি গ্রহণ করে পরবর্তী করণীয় ঠিক করবে মন্ত্রণালয়।’

এর আগে, চলতি বছরের ২৪ জুলাই বাংলা একাডেমির মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন হারুন-উর-রশীদ। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।

এর আগে ১৯৯০ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

২০০৫ সালে তিনি প্রফেসর হিসেবে পদোন্নতি পান এবং এই বিশ্ববিদ্যালয়ের উপযাচার্যের দায়িত্ব পালন করেছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গবেষক হিসেবে তার ১০টি গ্রন্থ ও ১২টি প্রবন্ধ প্রকাশনা রয়েছে। আসকারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক (১৯৯৯-২০০০) ছিলেন। তিনি ভারত বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির আজীবন সদস্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়