শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক মিডিয়ায় শেখ হাসিনার হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবর

রাশিদুল ইসলাম: [২] বিবিসি’র শিরোনাম ছিল, ‘বাংলাদেশ পিএম শেখ হাসিনা রিসাইনস এন্ড ফ্লিস কান্ট্রি এ্যাস প্রোটেস্টার স্ট্রম প্যালেস।’ এরপর বলা হয়েছে সরকার বিরোধী বিক্ষোভের মুখে শত শত মানুষকে হত্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়েছেন। ঢাকা থেকে বিবিসি সংবাদদাতা বাংলাদেশে আজকের(সোমবারের) ঘটনাবলীকে ‘ঐতিহাসিক মূহুর্ত’ বলে উল্লেখ করেন।

[৩] ডয়চে ভ্যালের শিরোনাম ছিল, ‘ অন্তবর্তীকালীন সরকার গঠিত হবে: সেনাপ্রধান’। খবরে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন বলে নিশ্চিত করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। অন্তবর্তীকালীন সরকার গঠিত হবে বলে জানিয়েছেন তিনি। 

[৪] আনন্দবাজার পত্রিকার শিরোনাম ছিল, ইস্তফা দিয়েই কি বোনের সঙ্গে বাংলাদেশ ছাড়লেন শেখ হাসিনা? কপ্টারে ‘নিরাপদ’ আশ্রয়ের উদ্দেশে, এরপর খবরে বলা হয় দেশ ছাড়ার আগে হাসিনা জাতির উদ্দেশে ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন। তাকে সেই সুযোগও দেয়নি বাংলাদেশ সেনা। হাসিনা নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু তাকে উদ্ধারের জন্য ভারত থেকে বাংলাদেশে বিমান পাঠানো হবে না বলে জানিয়ে দেয় নয়াদিল্লি। ভারতের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের আকাশসীমায় ভারত কোনও বিমান পাঠাবে না। কারণ তাতে আইন লঙ্ঘিত হতে পারে। ভারত থেকে জানানো হয়, হাসিনাকে আগে ভারতে পৌঁছতে হবে। তার পর সেখান থেকে তাকে দিল্লিতে নিয়ে যাওয়া যেতে পারে। কপ্টারে ঢাকা থেকে দিল্লি পর্যন্ত যাওয়া যায় না। এ ক্ষেত্রে তার নিকটবর্তী অবতরণ স্থান হতে পারে আগরতলা বিমানবন্দর। কন্যা সায়মা ওয়াজেদ থাকেন দিল্লিতে। মনে করা হচ্ছে, প্রাথমিক ভাবে হাসিনার গন্তব্য হতে চলেছে দিল্লি।

[৫] আল জাজিরার শিরোনাম ছিল, ‘পিএম শেখ হাসিনা আউসটেড, ইন্টেরিম গভ’ট টেকস ওভার।’

[৬]  সিএনএন শিরোনাম করেছে, ‘বাংলাদেশ প্রাইম মিনিস্টার রিজাইনস এ্যাজ ডেডলি এ্যান্টি-গভরনমেন্ট র‌্যালিস গ্রিপ ন্যাশন।’ সম্পাদনা: ইকবাল খান

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়