শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ০৪:১৭ দুপুর
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকার নিম্ন আদালতে হামলার জেরে সিএমএম ও সিজেএম আদালতের কার্যক্রম বন্ধ

এম.এ. লতিফ: [২] রোববার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ চলাকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হামলার কারণে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে।

[৩] এর আগে দুপুর ১২টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটক ভেঙে কিছু আন্দোলনকারী ভিতরে প্রবেশ করে আদালত প্রাঙ্গণে ভাঙচুর চালায় এবং চারদিকে এলোপাথাড়ি ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এর কিছুক্ষণ পরই সাময়িকভাবে এই দুই আদালতের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।  

[৪] ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল জানান, আদালতে হামলার পর বিচার কার্যক্রম বন্ধ রয়েছে।

[৫] ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, যে সকল আসামি আসেনি ওই সকল মামলার সাক্ষ্য গ্রহণ ও জামিন শুনানি বন্ধ রয়েছে। তবে কিছু কিছু মামলার শুনানি এখনো চলছে।

[৬] ঢাকার সিএমএম আদালতের নাজির রেজোয়ান খন্দকার জানান, সিএমএম আদালতের বিচার কার্যক্রম বন্ধ রয়েছে। কখন কার্যক্রম শুরু হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

[৭] ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের নাজির খাদেমুল ইসলাম জানান, যে সকল মামলায় আসামি ও সাক্ষী আসেনি সেসব মামলার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে কিছু কিছু মামলার শুনানি চলছে।

[৮] ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার অফিসার ইনচার্জ মো. সাদিক ও ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানার অফিসার ইনচার্জ মুরাদ হোসেন জানান, আজ কাশিমপুর কারাগার থেকে ঢাকার আদালতে আসামিবাহী কোনো প্রিজন ভ্যান আসেনি। ঢাকার কেরানীগঞ্জ থেকেও কোনো হাজতি আসামিকে আদালতে হাজির করেননি কারা কর্তৃপক্ষ। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়