শিরোনাম
◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ১১:১৮ রাত
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা ও আশপাশের ৩ জেলায় কারফিউ ১৫ ঘণ্টা শিথিল থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী 

সঞ্চয় বিশ্বাস: [২] ঢাকা জেলা ও মহানগর, নারায়নগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে কারফিউ থাকবে রাত নয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত। এ  ছাড়া অন্যান্য জেলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন ডিসিরা।

[৩] শনিবার আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে রাত সোয়া ১০টার দিকে সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

[৪] তিনি বলেন, জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে। এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে।

[৫] প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করলে তিনি প্রয়োজনে পদত্যাগের কথা ভাববেন।

[৬] আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি-জামায়াতের মতো রাজনৈতিক শক্তির প্ররোচনায় আন্দোলনকারীরা পদত্যাগের এক দফা দিয়েছে। আন্দোলনকারীরা এখন কোটা আন্দোলনে নেই। রাজনৈতিক আন্দোলনে চলে গেছে। ছাত্রদের মিসগাইড করে অন্যরা এ কর্মসূচি দিয়েছে।

[৭] ইউনিসেফের প্রতিবেদনে বাংলাদেশের সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলন চলাকালে ৩২ শিশুর মৃত্যুর তথ্য তুলে ধরা হয়েছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে আসাদুজ্জামান খান কামাল বলেন, আন্তর্জাতিক আইনে ১৮ বছরের নিচে সবাই শিশু। আমাদের দৃষ্টিতে কোনো শিশু মারা যায়নি, যারা নিহত হয়েছে তারা কিশোর বয়সী।

[৮] রোববার সারা দেশের ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগ ও সহযোগী সঙ্গঠনের নেতাকর্মীদের অবস্থানের কর্মসূচির বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, শোকের মাস আগস্ট চলছে। আমরা বরাবরই শোকের মাস পালন করে থাকি। বঙ্গবন্ধুর শাহাদাত বরণের পর থেকেই এটা চলছে। আগস্ট মাসব্যাপী আলোচনা ও তবারক বিতরণ নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়