শিরোনাম
◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা ◈ মিস ইন্ডিয়া বিজয়ী মধ্যপ্রদেশের নিকিতা পোরওয়াল ◈ বিবাহবিচ্ছেদের পথে যুবরাজ হ্যারি ও মেগান মার্কল! ◈ যেভাবে পান্নুনকে হত্যা পরিকল্পনা সাজান ‘র’-এর সাবেক কর্মকর্তা বিকাশ যাদব ◈ আবারো ভারতের উইকেটে ধস, জিততে নিউজিল্যান্ডের প্রয়োজন ১০৭ ◈ দীর্ঘ কোচিং ক্যারিয়ারের সব অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটে কাজে লাগাতে চাই: কোচ সিমন্স ◈ প্রধান উপদেষ্টাকে ২৩টি প্রস্তাব দিলেন অলি আহমেদ

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০২:২৯ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থী বনাম সরকার গেইম খেলে ফায়দা লুটতে চায় একটি মহল: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

সালেহ্ বিপ্লব, এম এম লিংকন: [২.১] আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শিক্ষার্থীরা কোনো অবস্থাতেই সরকারের প্রতিপক্ষ নয়। তাদের ঢাল হিসেবে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করা হয়েছে। সরকার শিক্ষার্থীদের অযথা আটক ও হয়রানি করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নিষেধ করেছে। 

[২.২] সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন। 

[৩] ওবায়দুল কাদের বলেন, নাগরিক সমাজের অনেকে তাদের নিজস্ব মতামত ব্যক্ত করেছেন। আমরা ব্যক্তিগত মতের প্রতি শ্রদ্ধা জানাই। তাদের মতামতের সুযোগকে কাজে লাগিয়ে তৃতীয় কোনো পক্ষ, স্বার্থান্বেষী মহল যেনো কোনো সুবিধা নিতে না পারে, সেই বিষয়ে সজাগ থাকতে হবে।

[৪] তিনি বলেন, জামায়াত নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি গণদাবি ছিল। সেটা পূরণ করায় সরকারকে ধন্যবাদ জানাই। জামায়াত নিয়ে মির্জা ফখরুলের বিবৃতি প্রমাণ করে, তাদের সম্পর্ক কত গভীর।

[৫.১] কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ৯ দফায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ দাবি করা হয়েছে। সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্ন করা হয়। 

[৫.২] জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি একটা কথা পরিষ্কার করে বলতে চাই, আমি আজকেও বলেছি, সরকার অলরেডি বিচারবিভাগীর তদন্ত কমিশন গঠন করেছে। এতে তিন জন বিচারপতি, জাতিসংঘসহ যেসব দেশ এই তদন্তের ব্যাপারে আগ্রহ প্রকাশ করবে, আমরা তাদেরও স্বাগত জানিয়েছি। তদন্তকাজে তারাও অংশ নিতে পারে।

[৫.৩] তিনি বলেন, এখন কে অপরাধী, কে অপরাধী নয়, প্রতিটি হত্যাকাণ্ডের তদন্ত করতে আমরা বদ্ধপরিকর। সেটাও ওই যে তদন্ত কমিশন, তার কার্যপরিধির আওতার মধ্যে পড়ে। কাজেই এ বিষয়টি সেখানেই থাকবে, সেখানেই সিদ্ধান্ত হবে।

[৬] ডিবি কার্যালয়ে থেকে ফিরে কোটা সংস্কার আন্দোলনের ছয় জন সমন্বয়ক ফের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সরকার তাদের সঙ্গে কোনও আলোচনা করবে কি না? এই প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার কোনও সিদ্ধান্ত নিলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়