শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০১ আগস্ট, ২০২৪, ১১:৩৬ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গুলিবিদ্ধ হয়ে নিহত জবি শিক্ষার্থীর পরিবারকে সহায়তা প্রদান

জবি প্রতিনিধি: [২] কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের শিক্ষার্থী আহসান হাবিব তামিমের পরিবারকে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার জবির গণিত বিভাগ ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তামিমের পরিবারকে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী পৌঁছে দেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

[৩] ড. মো. মিজানুর রহমান বলেন, আমাদের বিভাগের সবচেয়ে জুনিয়র ব্যাচের শিক্ষার্থী আহসান হাবিব তামিমের অকাল মৃত্যু খুবই দুঃখজনক৷ আমরা তার মৃত্যুতে গভীর শোকে মুহ্যমান। মাননীয় উপাচার্য মহোদয়ের পরামর্শক্রমে আমরা তামিমের বাবা-মা ও তার পরিবারের সদস্যদের সাথে দেখা করেছি৷ পাশাপাশি গণিত বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও গণিত অ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে নগদ এক লাখ টাকা ও কিছু খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।

[৪] তিনি আরও বলেন, আমাদেরকে দেখে তামিমের পরিবারের সদস্যদের বিশেষ করে তার মায়ের বুকফাটা কান্না এবং হৃদয়স্পর্শী আহাজারিতে উপস্থিত সকলের অশ্রুসিক্ত হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের কোন পক্ষের হয়ে কোন পরিস্থিতিতে তামিম মারা গিয়েছে আমরা সে বিবেচনা থেকে নয় বরং আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীর মৃত্যুতে তার পরিবারের সদস্যদের সাথে দেখা করতে গিয়েছি।

[৫] জানা যায়, গণিত বিভাগের শিক্ষকরা আহসান হাবিব তামিমের পরিবারকে সান্তনা দেন এবং ধৈর্য ধরতে বলেন। পাশাপাশি ওই পরিবারের যেকোন প্রয়োজনে জবির গণিত বিভাগ সবসময় পাশে থাকবে বলেও আশ্বস্ত করেন তারা৷ 

[৬] এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তামিমের মা ও বাবা। কান্নাজড়িত কণ্ঠে ছেলের স্মৃতিচারণ করে তামিমের মা বলেন, রাত যায়, দিন যায়, আমি তামিমরে খুঁজে পাই না। বিশ বছর পাইলা বড় করছি, আজ আমার তামিম নেই। সবাইকে দেখি, কিন্তু আমার তামিম কে দেখিনা।

[৭] এসময় উপস্থিত ছিলেন জবির প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন,  ছাত্রকল্যাণ পরিচালক ড. জি. এম আল-আমীন, সহকারী প্রক্টর গৌতম কুমার সাহা, গণিত বিভাগের অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল, অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, সহযোগী অধ্যাপক ড. ফারহানা রশিদ, সহকারী অধ্যাপক মোহাম্মদ নূরুজ্জামান, মো. আশরাফুল ইসলাম , ফয়জুন্নেসা খন্দকার এবং সহকারী রেজিস্ট্রার মোশফেয়ারা খানম।

[৮] জবি প্রক্টর অধ্যাপক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, গণিত বিভাগ নিহত শিক্ষার্থী তামিমের পরিবারকে আর্থিক সহযোগিতা করেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকেও ওই পরিবারের পাশে দাঁড়াবো।

[৯] প্রসঙ্গত, জবির গণিত বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহসান হাবিব তামিম গত ১৯ জুলাই রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকায় কোটা সংস্কার আন্দোলনের সংষর্ঘ চলাকালে গুলিবিদ্ধ হন। পরবর্তীতে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়