শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন: ঢাকার বিভিন্ন থানায় ৫৩টি হত্যা মামলা

সুজন কৈরী: [২.১] মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরের নিজ কার্যালয়ে সাংবাদিকদের যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, গত কয়েক দিনে ঢাকা শহরে নাশকতামূলক কর্মকাণ্ড ও প্রাণহানির ঘটনায় ডিএমপির ৫০টি থানায় ২৬৪টি মামলা হয়েছে। আরও ৪-৫টি মামলা প্রক্রিয়াধীন। 

[২.২] এসব মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। মামলায় নিহতের পরিবার ও পুলিশ বাদী হয়েছে। 

[৩] যুগ্ম পুলিশ কমিশনার জানান, রিমান্ডে আনা হয়েছে অসংখ্য আসামিকে। রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদে যে তথ্য পেয়েছি সেসব তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। 

[৪] ২৬৪টি মামলার ভেতরে নিহতের ঘটনায় কোনো মামলা হয়েছে কি না জানতে চাইলে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, ঢাকায় বিভিন্ন থানায় ৫৩টি হত্যা মামলা হয়েছে। এর ভেতর নিহতের পরিবার বাদী হয়েছে এবং কিছু মামলার বাদী রাষ্ট্রের পক্ষে পুলিশ বাদী হয়েছে।

[৫] তিনি আরও বলেন, এসব মামলা শতভাগ সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্ত করা হবে। পুলিশ এখানে নিরপেক্ষ ভূমিকা পালন করে তদন্ত করবে। সেই মামলাগুলো ডিএমপি কমিশনার নিজে তদন্ত তদারকি করবেন। সিনিয়র অফিসারদের এসব মামলা মনিটরিংয়ে নির্দেশ দেওয়া হয়েছে। যে কোনো হত্যাকাণ্ড অবশ্যই দুঃখজনক। পুলিশ কোনো মৃত্যু প্রত্যাশা করে না।

[৬] রাজধানীতে কিছু এলাকায় ব্লক রেইড কিছু এলাকায় টার্গেট অভিযান চলছে। নাশকতা ও সহিংসতায় যারা সরাসরি জড়িত তাদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হচ্ছে। সাধারণ শিক্ষার্থী ও সাধারণ কোনো মানুষকে হয়রানি করা হচ্ছে না। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়