শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২৪, ০১:২৬ রাত
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাণ্ডবকারীদের বিচার দাবি করেছে মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ

সালেহ্ বিপ্লব: [২] দেশের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য শনিবার সকালে মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের এক জরুরি সভা তোপখানা রোডে  সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

[৩] সভায় বলা হয়, আমরা গভীর উৎকন্ঠার সাথে লক্ষ্য করছি যে, গত কয়েকদিন যাবত শিক্ষার্থীদের সরকারি চাকুরীতে কোটা সংস্কার নিয়ে যে আন্দোলন চলছে তা পরবর্তীতে সহিংসতায় রূপ নেয়। শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে ৭১ এর পরাজিত শক্তি জামায়াত-শিবির ও বিএনপির সন্ত্রাসী গোষ্ঠি সারা দেশব্যাপী সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে সরকারী ও বেসরকারী সম্পত্তি ধ্বংস করায় আমরা উক্ত কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই। সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত কমিটির মাধ্যমে দোষী ব্যক্তি ও মদদ দাতাদের দ্রুত চিহ্নিত করে তাদেরকে আইনের আওতায় এনে যথোপযুক্ত শাস্তির দাবী জানাচ্ছি। 

[৪] বক্তারা বলেন, উক্ত সন্ত্রাসী কর্মকাণ্ডে দেশব্যাপী নিহত ও আহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। নিহত ও আহতদের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে সাহায্য ও সহযোগিতা করার দাবী জানাচ্ছি। 

[৫] সভার বক্তারা দেশের আত্মস্বীকৃত খুনী রাজাকারদের অবিলম্বে আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানান। 

[৬] সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদুস সামাদ পিন্টু, গোলাম মুত্তর্জা চৌধুরী, মোঃ শাহজাহান কবীর বীর প্রতীক, রুহুল আমিন মজুমদার, মিয়া মো. জাহাঙ্গীর আলম, এস এম শহিদুল্লাহ, মোঃ ইউনুস চৌধুরী, লুৎফর রহমান, মো. তাহের হোসেন রুস্তম, আবুল কাশেম চৌধুরী, বিমল চন্দ্র দাস, মো. নজরুল ইসলাম, কাজী আব্দুল মকিম সন্টু, লেনিন, খান ছিদ্দিকুর জামান, মোশারফ হোসেন ও অনিল বরণ রায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়