শিরোনাম
◈ এবার সেনাদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ◈ বিদেশে অসুস্থ হয়ে পড়া নারী শ্রমিকরা বেশির ভাগই জরায়ুর সমস্যায় ভুগছেন ◈ ১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায় ◈ সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে যা জানাগেল ◈ নড়াইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার ◈ আ’লীগ নেতাদের কুমিল্লা সীমান্তে বৈঠকের গুঞ্জন ◈ নির্বাচন ব্যবস্থা সংস্কার : সংখ্যানুপাতিক ব্যবস্থা নিয়ে বিতর্ক ◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২৪, ০৩:০২ রাত
আপডেট : ০৯ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস

ডেস্ক রিপোর্ট: কারফিউ শিথিল থাকা অবস্থায় আগামীকাল বুধবার চলবে দূরপাল্লার বাস। তবে রাজধানীর অভ্যন্তরীণ রুটে লোকাল বাস চলবে কিনা, সেই সিদ্ধান্ত নেবে কোম্পানিগুলো। মঙ্গলবার (২৩ জুলাই) ঢাকায় অল্প কিছু বাস চলেছে। ট্রেন কবে থেকে চলতে পারে, সে ব্যাপারে নিশ্চিত কিছু জানা যায়নি।

মঙ্গলবার (২৩ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ব্যাপক সংঘাত ও প্রাণহানিতে নিরাপত্তা শঙ্কায় গত শনিবার মধ্যরাত থেকে দেশজুড়ে কারফিউ চলছে। তবে বৃহস্পতিবার থেকেই বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। এর আগের দিন দুপুর থেকে ঢাকার কমলাপুর থেকে বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। সেই সময়ে দূরপাল্লার বাস চালাতে মহাখালী ও সায়েদাবাদ টার্মিনালে বলা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। অভ্যন্তরীণ রুটের বাসের বিষয়ে তিনি বলেছেন, কোম্পানিগুলো চাইলে কারফিউর নিয়ম মেনে চালাতে পারবে।

মঙ্গলবার উত্তরা এলাকায় হাতেগোনা কিছু বাস চলেছে। তবে তাতে যাত্রী ছিল কম। ভাড়াও ছিল স্বাভাবিক সময়ের কয়েক গুণ। বিমানবন্দর থেকে তেজগাঁওয়ের ভাড়া চাওয়া হয় ১০০ টাকা।

ট্রেন কবে চলবে এ বিষয়ে রেলওয়ের পরিচালক নাহিদ হাসান খান বলেন, ‘এ বিষয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত নেই। সরকারের নির্দেশনা সাপেক্ষে ট্রেন চালু হবে।’

গত বৃহস্পতিবার বিকেল থেকে বন্ধ রয়েছে মেট্রোরেল। মেট্রোরেলের নির্মাণ এবং পরিচালনার দায়িত্বে থাকা সরকারি কোম্পানি ডিএমটিসিএল সূত্র জানিয়েছে, কারফিউ উঠে যাওয়ার পর নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই চলবে ট্রেন। সূত্র: সময়টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়