শিরোনাম
◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে ◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি 

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২৪, ১২:৫৮ রাত
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজ ও কাল বিচারকাজ চলবে: সুপ্রিম কোর্ট

এম এম লিংকন: [২] চলতি সপ্তাহের বুধ ও বৃহস্পতিবার আপিল বিভাগ, হাইকোর্ট ও নিম্ন আদালতে বিচারকাজ চলবে বলে জানিয়েছেন দেশের উচ্চ আদালত।

[৩] মঙ্গলবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।  

[৪] শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাজধানীসহ সারা দেশে ব্যাপক সহিংসতা শুরু হয়। এরপর শিক্ষার্থীদের কমপ্লিট শাট ডাউন কর্মসূচির সুযোগ নিয়ে আন্দোলনে নেমে পড়ে কিছু বহিরাগত। প্রশাসন বলেছে, এই বহিরাগতরা বিএনপি ও জামাতের ক্যাডার। 

[৫] এই কর্মসুচিতে প্রাণ গেছে বেশ কিছু সাধারণ শিক্ষার্থীর। আর অন্যদিকে আন্দোলনের নামে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় আগুন দেওয়াসহ ব্যাপক ভাংচুর করে দুর্বৃত্তরা।   

[৬] পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে কারফিউ জারি করে সরকার। সারাদেশে সেনা মোতায়েন করা হয়। তবে নজির ভেঙে রোববার কারফিউর মধ্যেই কোটা সংস্কার করে রায় দেন আপিল বিভাগ। মঙ্গলবার আপিল বিভাগের রায়ের প্রজ্ঞাপন জারি করে সরকার।   

[৭] আপাতত দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কিছুটা ভালো হলেও এখনও অনির্দিষ্টকালের জন্য কারফিউ বহাল রাখা হয়েছে। যদিও প্রতিদিন কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হচ্ছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়