শিরোনাম
◈ এবার সেনাদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ◈ বিদেশে অসুস্থ হয়ে পড়া নারী শ্রমিকরা বেশির ভাগই জরায়ুর সমস্যায় ভুগছেন ◈ ১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায় ◈ সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে যা জানাগেল ◈ নড়াইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার ◈ আ’লীগ নেতাদের কুমিল্লা সীমান্তে বৈঠকের গুঞ্জন ◈ নির্বাচন ব্যবস্থা সংস্কার : সংখ্যানুপাতিক ব্যবস্থা নিয়ে বিতর্ক ◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

প্রকাশিত : ২২ জুলাই, ২০২৪, ০৬:১৫ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাধারণ ছুটি আরো একদিন বাড়লো

কোটা আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতি ও কারফিউ জারির কারণে গত দুইদিন ধরে বাংলাদেশে যে বিশেষ ছুটি ঘোষণা করা হয়েছিল, সেটি আরো একদিন বাড়ানো হয়েছে। ফলে নির্বাহী আদেশে মঙ্গলবারও  (২৩ জুলাই)  সাধারণ ছুটি থাকবে। সূত্র : বিবিসি বাংলা, সময়টিভি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুল্লাহ শিবলি সাদিক এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার রাতে কারফিউ জারির পর এক ঘোষণায় রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। সহিংসতা ও কারফিউর কারণে গত কয়েকদিন ধরে সারা দেশে ব্যবসাপ্রতিষ্ঠান, ব্যাংক থেকে শুরু করে সকল ধরনের প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সোমবার জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দেশে কারফিউ অব্যাহত থাকলে সাধারণ ছুটি আরও বাড়ানো হবে।
 
এদিকে, সরকারি চাকরির কোটা ব্যবস্থা বাতিলের পরিপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, তা খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এখন থেকে সরকারি চাকরিতে ৯৩ শতাংশ নিয়োগ হবে মেধার ভিত্তিতে। পাঁচ শতাংশ থাকবে মুক্তিযোদ্ধা কোটা।
 
বাকি দুই শতাংশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের নিয়োগ দেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়