শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ২০ জুলাই, ২০২৪, ০৪:৫৮ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল

কোটা সংস্কার নিয়ে হাইকোর্টের দেয়া রায় ‘আইনসম্মত না হওয়ায়’ তা বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ। অ্যাটর্নি জেনারেল আমিনুদ্দিন মানিক এই তথ্য জানিয়েছেন। বিবিসি বাংলা

সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে ওই রায়ের বিরুদ্ধে আপিলের শুনানি রোববার সকাল ১০টায় হওয়ার কথা রয়েছে।

সরকারি চাকরিতে কোটা বাতিল করে সরকার যে পরিপত্র জারি করেছিল, একটি রিটের শুনানি শেষে গত ৫ই জুন তা অবৈধ ঘোষণা করে হাইকোর্ট।

তবে এরপর থেকে ওই রায়ের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। গত কয়েকদিন ধরে সংঘর্ষ, সহিংসতায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি এবং সেনাবাহিনী মোতায়েন করতে হয়েছে।

রায়ের বিরুদ্ধে আপিলের শুনানির জন্য এর আগে ৮ই অগাস্ট তারিখ নির্ধারিত থাকলেও সরকারের আবেদনে সেটি এগিয়ে আনা হয়েছে বলে আইনমন্ত্রী জানিয়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়