শিরোনাম

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দরকার হলে ৭১ এর মতো আরেকবার লড়বো: মুক্তিযোদ্ধামন্ত্রী 

এম এম লিংকন: [২] চলমান কোটা বিরোধী আন্দোলনে নাশকতাকারীদের উদ্যেশে এমন হুশিয়ারি দিয়ে মুক্তিযোদ্ধামন্ত্রী আ ক ম  মোজাম্মেল হক আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি, চেতনা জমা দিইনি। 

[৩] মুক্তিযুদ্ধের স্বপক্ষে কোটি কোটি মানুষ আছেন তারা কখনোই অশুভ শক্তির কাছে মাথা নত করতে পারে না, আপস করতে পারে না। 

[৪] বৃহস্পতিবার (১৮ জুলাই) মুক্তিযোদ্ধা শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদ কর্তৃক আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন তিনি। এতে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

[৫] এ ছাড়া উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোজাম্মেল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম এমপি, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মদ মন্নাফী, মেজর জেনারেল হেলাল মোর্শেদ খান প্রমুখ।

[৬] মুক্তিযোদ্ধা পরিষদের সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি। এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে।

[৭] আমাদের একটাই দাবি যেন আন্দোলনের নামে মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত না করা হয় উল্লেখ করে তিনি বলেন, সুন্দরভাবে আন্দোলন চলছিল বাধা দেওয়া হচ্ছিল না। 

[৮] ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ রাতের অন্ধকারে জামায়াত শিবির ও ছাত্রদলের সন্ত্রাসীরা ঢুকে যে তাণ্ডব চালিয়েছিল তারপরেই আন্দোলন যারা শুরু করেছিল তাদের হাতে থাকেনি বলেও অভিযোগ তুলেন মুক্তিযোদ্ধা মন্ত্রী । 

[৯] আন্দোলন ইতোমধ্যে ছিনতাই হয়ে স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে উল্লেখ করে আ ক ম মোজাম্মেল হক বলেন, চলে গেছে বলেই গত তিন দিন ধরে সংঘাত, নৈরাজ্য চলছে। যা আমরা দেখছি।

[১০] প্রধানমন্ত্রীর গতকাল দেওয়া জাতির উদ্দেশে দেওয়া ভাষণের কথা উল্লেখ করে মুক্তিযোদ্ধা মন্ত্রী বলেন, শুধু বাঙালি জাতি নয় সারা বিশ্ব এর প্রশংসা করেছে। তারপরও কারা আজ এই সন্ত্রাস করেছে, ভাঙচুর করেছে, অগ্নিসংযোগ করেছে?

[১১] তিনি বলেন, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় যারা অতীতে সকল আন্দোলনে ব্যর্থ হয়েছে এবং বিএনপি মহাসচিবও বলেছেন আমরা যা পারিনি এখন তাই করা হচ্ছে। 

[১২] অর্থাৎ তারা আমাদের কোমলমতি সন্তানদের সামনে নিয়ে একটি অশুভ চক্রান্ত করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য বলেও বিএনপি -জামায়াতের বিরুদ্ধে অভিযোগ তুলেন তিনি। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়