শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্দোলনরত শিক্ষার্থীরা ভুল করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

আনিস তপন: [২] তবে জনদুর্ভোগ, ধ্বংস, ভাঙচুর বা রক্তপাতের ঘটনা ঘটলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী। কারণ সারাদেশের আইন-শৃঙ্খলা স্বাভাবিক রেখে জননিরাপত্তা নিশ্চিত করাই তাদের কাজ।

[৩] মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

[৪] আসাদুজ্জামান খান কামাল শিক্ষার্থীদের আন্দোলন পরিহার করে শিক্ষাঙ্গনে ফিরে যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, শিক্ষার্থীরা যেন ধ্বংসাত্মক কার্যক্রমে লিপ্ত না হয়। 

[৫] তিনি বলেন, আমি মনে করি শিক্ষার্থীরা সরে যাবে। রাস্তা অবরোধ করে আন্দোলন ঠিক হচ্ছে না। কোটা নিয়ে ছাত্রদের মধ্যে মতভেদ থাকতেই পারে। কেউ কাউকে কষ্ট না দিয়ে তাদের দাবি জানাবে। শিক্ষার্থীরা আন্দোলন ত্যাগ করে আদালতে যেতে পারে বা যোগাযোগ করতে পারে।

[৬] ছাত্ররা কারও শেখানো বুলি বলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এগুলো তাদের নিজেদের বুলি নয়। তারা ভুল করছে। তাই অন্য কারও পরামর্শে ভাঙচুর করলে, জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।
 
[৭.১] সারা বিশ্বে কোটা সিস্টেম রয়েছে জানিয়ে তিনি বলেন, অনগ্রসর জাতিগোষ্ঠীকে সমতায় আনার জন্যই কোটা সিস্টেম। আমাদের এখানেও ছিল। ২০১৮ সালে প্রধানমন্ত্রী সেটা স্থগিত করে দিয়েছিলেন। তারপর কয়েকজন মিলে কোর্টে রিভিউ চেয়েছিলেন। আদালত সেটার একটা রিভিউ দিয়েছেন। সেটা নিয়েই আজকে বিপত্তি, ছাত্ররা প্রতিবাদ জানিয়েছে। তারা আবারো কোটা বিলুপ্তি চেয়েছে। এরইমধ্যে সুপ্রিমকোর্ট থেকে একটি নির্দেশনা দিয়েছে। সেখানে স্পষ্ট বলা হয়েছে, এটা স্থগিত রইলো এবং এ বিচারটি আগামী ৭ আগস্টের মধ্যে নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা আছে।

[৭.২] তাই ছাত্রদের একটু অপেক্ষা করা উচিত ছিল। দেখা উচিত ছিল যে বিচারে শেষ পর্যন্ত কি হয়। তারা সেটা না দেখেই নানা ধরনের কর্মসূচি দিচ্ছে, রাস্তা অবরোধ করছে। রাস্তা অবরোধ করলে তো সবাই ভুক্তভোগি হয়। এজন্য তাদের রাস্তা থেকে চলে আসা উচিত। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়