শিরোনাম

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০২:৪৪ দুপুর
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের ওপর নির্বিচার হামলার তীব্র নিন্দা 

কোটা আন্দোলনের কাউকে উদ্দেশ্য করে রাজাকার শব্দ ব্যবহার করেননি শেখ হাসিনা: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [২] বিএনপি ও জামায়াতের বিরুদ্ধে এই মন্তব্য করে তুলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেন, এই আন্দোলনকারীদের একটা অংশ রাজাকারের পক্ষে কথা বলছে। 

[৩] কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বিনা উস্কানিতে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগের ওপর নির্বিচার হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানিয়েছেন তিনি।  

[৪] বিএনপি জামাতের ক্যাডাররা জোর করে ছাত্রদের আন্দোলনে নামতে চাপ দিচ্ছে এমন অভিযোগ তুলে তিনি আরও বলেন, বিনা উষ্কানিতে ছাত্রলীগসহ সাধারণ ছাত্রদের উপর গতকাল(সোমবার) হামলা চালিয়েছে। 

[৫] ছাত্রলীগের অন্তত ৫শ নেতাকর্মী আহত উল্লেখ করে তিনি বলেন, ২ জন নেতা গুলিবিদ্ধ। 

[৬] ছাত্রলীগের বিভিন্ন নেতার ভূয়া ছবি ব্যবহার করে বিভিন্ন পেজে অপপ্রচার করছে বলেও আন্দোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ তুলেন তিনি।  

[৭] মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

[৮] এ সময় তিনি সাফ জানিয়ে দেন, দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে টার্গেট করে যে আন্দোলন তা প্রতিহত করা হবে।  

[৯] ধৈর্য ধারণ করা মানে নীরবতা নয়, সময় মতো ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ার দেন তিনি। 

[১০] অতীতেও সড়ক আন্দোলন কোটা আন্দোলনের উপর ভর করে আন্দোলনের ফসল ঘরে তুলতে চেয়েছিলো বিএনপি মন্তব্য করে তিনি বলেন, অগ্নি সন্ত্রাস করেছে। কিন্তু সে আন্দোলনে তারা সাড়া পায়নি। জনগনের শক্ত অবস্থানের কাছে পরাস্থ হয় যোগ করেন তিনি। 

[১১] আজকে যে কোটা সংস্কার আন্দোলন চলছে, এ আন্দোলনেরও নেতৃত্ব নিয়েছে তারেক রহমান অভিযোগ তুলে তিনি বলেন, তার দল বিএনপি প্রকাশ্যে সমর্থন দিয়েছে। 

[১২] একটা অরাজনৈতিক ইস্যুকে রাজনৈতিক আন্দোলনে পরিণত করতে চক্রান্ত করছে অভিযোগ তুলে তিনি আরো বলেন,  একটা অপশক্তিকে এর পেছনে লেলিয়ে দিয়েছে।  

[১৩] প্রধানমন্ত্রী কোটা নিয়ে সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন সেটাকে বিকৃত করে উপস্থাপন করে জনগনকে বিভ্রান্ত করার অপ্রয়াস চালাচ্ছে অভিযোগ তুলে তিনি বলেন, কোটা আন্দোলনের কাউকে উদ্দেশ্যে করে রাজাকার শব্দ ব্যবহার করেননি শেখ হাসিনা। 

[১৪] কোটা সংস্কারের বিষয়টি সর্বোচ্চ আদালতের বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালত ছাড়া  কোনো উপায় বা বল প্রয়োগ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কোনো সুযোগ নেই। 

[১৫] এ সময় মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলারের যে বিবৃতি দিয়েছে তার নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  অন্য দেশের গণতন্ত্র নিয়ে কথা বলার আগে নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত বলে মন্তব্য করেন তিনি। 

[১৬] আন্দোলনের নামে কোনো প্রকার জনদুর্ভোগ সরকার মেনে নিবে না এমন হুঁশিয়ার দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধের চেতনার কোনো প্রকার অবমাননা সহ্য করা হবে না। সম্পাদনা: এম খান

এমএমএল/এমকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়