শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০২:৩১ দুপুর
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলনে নিহত তথ্যে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষণের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ

খুররম জামান: [২] মঙ্গলবার (১৬ জুলাই)  পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক সেহেলি সাবরিন এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান। তিনি লিখিত বিবৃতিতে বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র  ম্যাথু মিলারের প্রতিক্রিয়ায় আমরা অত্যন্ত হতাশ।

[৩] সেহেলি জানান, নিয়মিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র গতকাল ওয়াশিংটনে ২ ছাত্র নিহত হওয়া নিয়ে কথা বলেন। এমন ভিত্তিহীন অযাচাইকৃত তথ্য ব্যবহার করার দাবী সহিংসতা বাড়াতে পারে এবং বাংলাদেশ সরকারের প্রচেষ্টাকে দুর্বল করতে পারে।

[৪] অহিংস প্রতিবাদ বা আন্দোলন করার জন্য একটি শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখুন। মত প্রকাশের স্বাধীনতা এবং শান্তিপূর্ণ সমাবেশ আমাদের মূল ভিত্তি গণতন্ত্র।  সরকার সেই অধিকার সমুন্নত রাখতে অবিচল থাকে।

[৫] গণতন্ত্র ও রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নাই। সম্প্রতি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের জীবন নিয়ে ভয়াবহ একটি হত্যা প্রচেষ্টার সাক্ষী  যুক্তরাষ্ট্র। মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় শান্তিপূর্ণ সমাবেশে ডোনাল্ড ট্রাম্প এ ঘটনার স্বীকার হন। এ ঘটনায় আমরা গভীরভাবে ঘটনায় উদ্বিগ্ন। এই ধরনের সহিংসতা মূল মূল্যবোধের বিরুদ্ধে চলে। 

[৬] প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ পৃথকভাবে হামলার নিন্দা করেছে এবং স্বস্তির নিঃশ্বাস ফেলেছে যে ট্রাম্প নিরাপদ এবং সুস্থ হয়ে উঠছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ সমুন্নত রাখতে আমরা কাজ করতে অঙ্গীকারবদ্ধ। সম্পাদনা: কামরুজ্জামান

কে/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়