শিরোনাম

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ১১:৪৬ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত কর্মচারী জাহাঙ্গীর দেশ ছেড়ে পালিয়েছেন

সঞ্চয় বিশ্বাস: [২] প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত কর্মচারী ৪০০ কোটি টাকার মালিক আলোচিত জাহাঙ্গীর আলম যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন বলে জানিয়েছেন তার পরিবারের একজন সদস্য। রোববার বিকেলে চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর রাতেই জাহাঙ্গীর আলম দেশ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সূত্র: আরটিভি, ৭১টিভি

[৩] আলোচিত ওই পিওনের বড় ভাই মো. মীর হোসেন সাংবাদিকদের বলেন, সন্তানদের নিয়ে জাহাঙ্গীরের দ্বিতীয় স্ত্রী যুক্তরাষ্ট্রে বসবাস করেন। রোববার রাতে জাহাঙ্গীর তাদের কাছে চলে গেছেন।

[৪] রোববার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা এখন দুর্নীতিবাজদের ধরতে পারছি বলেই সবাই জানতে পারছে। আমার বাসায় কাজ করে গেছে, সেই পিয়নও ৪০০ কোটি টাকার মালিক। সে হেলিকপ্টার ছাড়া চলে না। আর, এটাই বাস্তব কথা। সূত্র: ৭১টিভি

[৫] এরপরই ব্যাপক আলোচনায় আসেন জাহাঙ্গীর। বেরিয়ে আসতে শুরু করেছে তা অঢেল সম্পদের তথ্য। পিওন কীভাবে শত শত কোটি টাকা কামাই করেছেন তা নিয়ে উঠছে প্রশ্ন।

[৬] জানা গেছে, নোয়াখালির খিলপাড়া ইউনিয়নের নাহারখিল গ্রামে আলোচিত জাহাঙ্গীরের চারতলা বাড়ি রয়েছে। বাড়িটির দোতলা ও তিন তলায় জাহাঙ্গীর থাকতেন। সোমবার বিকেল থেকে দুটি ফ্লোর তালাবদ্ধ অবস্থায় রয়েছে।

[৭] ওই পিওনের বড় ভাই বলেন, প্রধানমন্ত্রীর মুখে ভাইয়ের এমন কীর্তিকলাপ শুনে লজ্জিত। আমরা এতদিন জানতাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার খুবই ভালো সম্পর্ক। তার কার্যালয়ে আসা-যাওয়া আছে। হঠাৎ রোববার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে ৪০০ কোটি টাকার মালিক হয়ে যাওয়ার কথা শুনে লজ্জিত ও হতভম্ব হয়ে পড়ি। তার ব্যক্তিগত সবগুলো মোবাইল নম্বর বন্ধ আছে। এ জন্য যোগাযোগ করতে পারছি না।

[৮] পিওন জাহাঙ্গীর আলম প্রধানমন্ত্রীর ব্যাগ বহন করতেন, প্রধানমন্ত্রীর খাবার সামনে এগিয়ে দিতেন এবং অন্যান্য ফাই-ফরমাশ খাটতেন। আওয়ামী লীগ সভাপতি যখন বিরোধী দলে তখন থেকেই জাহাঙ্গীর প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রী ঢাকার বাইরে যখন বিভিন্ন রাজনৈতিক সভায় যেতেন সেখানেও জাহাঙ্গীরকে দেখা যেত। আস্তে আস্তে জাহাঙ্গীরের একটি রাজনৈতিক বলয় তৈরি হয়ে যায়।

[৯] জাহাঙ্গীরের বাড়ি নোয়াখালীর চাটখিলে। সেই সময় তার আমন্ত্রণে সরকারের অনেক প্রভাবশালী মন্ত্রী হেলিকপ্টারে করে নোয়াখালীর চাটখিলে বিভিন্ন কর্মসূচিতে গিয়েছিলেন। যার কিছু ছিল জাহাঙ্গীরের ব্যক্তিগত আয়োজনের অনুষ্ঠানে। একই সময়ে প্রধানমন্ত্রীর আরেক পিয়ন আবদুল মান্নানকেও চাকরিচ্যুত করা হয়েছিল। তবে তার বিরুদ্ধে হেলিকপ্টার ব্যবহারের কোনো সংবাদ পাওয়া যায়নি। সম্পাদনা: এল আর বাদল

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়