শিরোনাম
◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৬:১৭ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাড়াহুড়ো করে বিচার শেষ করার প্রচেষ্টা হচ্ছে: ড. ইউনূস

সুজন কৈরী: [২] শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আমরা ন্যায়বিচার পাচ্ছি না। এর পেছনে কী আছে, কীভাবে আছে, তা দেশের মানুষ সবাই বোঝেন।

[৩] তিনি অভিযোগ করে বলেন, তাড়াহুড়ো করে বিচার শেষ করার একটা প্রচেষ্টা আছে। এটা আদালতে উপস্থিত সবাই বুঝতে পারবেন।

[৪] সোমবার গ্রামীণ টেলিকম ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডের অর্থ আত্মসাতের অভিযোগে ড. ইউনূসসহ ১৪ জনের বিচার শুরুর তারিখ ধার্য করার পর ঢাকার একটি আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

[৫] ড. ইউনূস বলেন, তারিখ ধার্য নিয়ে যে রকম ধস্তাধস্তি করতে হলো, মনটা খারাপ হয়ে গেল। এই অবস্থাতে কিছু বলার উৎসাহ পাচ্ছি না। তবে একটা ভালো লাগলো, আজকে ওই খাঁচার ভেতরে আমাদের ঢোকানো হয়নি। খাঁচার বিষয়টি আমি বারবার বলতে থাকব, কারণ এটা জাতির প্রতি মানবতার প্রতি মস্ত বড় অপমান। এই অপমান আমাদের সহ্য করা উচিত নয়। তিনি যত তাড়াতাড়ি সম্ভব এই খাঁচাগুলো সরিয়ে ফেলার আবেদন জানান।

[৬] বিচার দ্রুত শেষ করার চেষ্টা চলছে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই। ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে মামলা তাড়াহুড়ো করে শেষ করে ফেলাটাই তাদের কাছে গুরুত্বপূর্ণ মনে হচ্ছে।

[৭] প্রতিহিংসা বা রাজনীতির শিকার কি না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ড. ইউনূস বলেন, কিছু একটার শিকার হচ্ছি- এটা পরিষ্কার। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়