শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৭:০৯ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এতো ক্ষোভ কেনো, প্রশ্ন প্রধানমন্ত্রীর

ছবি: ফোকাস বাংলা

সালেহ্ বিপ্লব: [২] সংবাদ সম্মেলনে কোটাবিরোধী আন্দোলন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, মুক্তিযোদ্ধাদের নাতিপুুতিরা সুবিধা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিপুতিরা পাবে? 

[৩] তিনি বলেন, মুক্তিযোদ্ধারা নিজেদের জীবনের মায়া ত্যাগ করে যুদ্ধ করেছেন। বিজয় এনে দিয়েছেন। আর সেজন্যই এখন উচ্চপদে আসীন হতে পারেন। আবার বড়ো বড়ো কথা বলেন। দেশ স্বাধীন না হলে বুটের লাথি খেতে হতো। স্বাধীনের আগে ভিসা নিতে হতো করাচী গিয়ে। ঢাকা থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলতো না। এটাই ছিলো অবস্থা। আজকের ছেলেমেয়েরা সে সব কথা জানে না। 

[৪] প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে সেশন জট ছিলো। অস্ত্রের ঝনঝনানি ছিলো। আওয়ামী লীগ সেই পরিস্থিতির উন্নতি করেছে। 

[৫] তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিলো? মুক্তিযোদ্ধা কোটায় যে ইউনিভার্সিটিতে ভর্তি হলো, এখন সে বলে কোটা বাতিল করো। তাকে তো ইউনিভার্সিটি থেকে বের করে দেওয়া উচিত। কী বিচিত্র এই দেশ! ছয় ঋতুর দেশ বলে সবারই মন সে ভাবে পাল্টায়।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়