শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৫:২২ বিকাল
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রশ্নফাঁসের সুবিধাভোগীদের আইনের আওতায় আনা হবে: প্রধানমন্ত্রী

সালেহ্ বিপ্লব, রিয়াদ হাসান: [২] বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁস সম্পর্কে প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত দেশে তো কথা বলার মতো অবস্থা ছিলো না। বিএনপি সরকার ব্যাপক অনিয়ম করেছে। ২৪ বিসিএস পরীক্ষার মধ্যদিয়ে প্রশ্ন ফাঁস শুরু হয়। আমরা ২০০৯ সালে ক্ষমতায় এসে সব বন্ধ করেছি।

[৩] প্রধানমন্ত্রী বলেন, অনেকে বলে, এসব অনিয়ম বন্ধ করতে গেলে সরকারের ইমেজ নষ্ট হবে। আমার কথা হলো, ইমেজ নিয়ে আমি ভাবি না। যারা অপরাধী, তাদের ধরতেই হবে। প্রশ্ন ফাঁসের ঘটনার তদন্ত হবে। বিচার হবে। 

[৪] প্রশ্ন ফাঁসের বেনিফিশিয়ারি হিসেবে পাশ করে যারা প্রশাসনের বড় বড় পদে বসে আছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, যারা বেনিফিশিয়ারি যদি তাদের খুঁজে বের করা যায় তখন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। সেটি খুঁজে দেবে কে? এটি খুঁজে বের করে দিতে হবে। যদি তারা বলে যে অমুকের কাছে প্রশ্ন বিক্রি করেছিলাম তখন প্রমাণ করতে পারলে ব্যবস্থা নেওয়া হবে।

[৫] তিনি বলেন, আমিও সেটি বিশ্বাস করি যে, যারা বেনিফিশিয়ারি তাদের কেউ ধরা হোক, তাহলে ভবিষ্যতে আর কেউ করবে না। যারা ঘুষ দেয় এবং যারা ঘুষ নেয় দুজনই সমান অপরাধী। প্রশ্ন পত্র যারা ফাঁস করে এবং সেই প্রশ্ন পত্র যারা কভার করে তারা দুজনই অপরাধী তাতে কোনো সন্দেহ নাই। কাজেই কেউ যদি খুঁজে বের করে দেয়, সাংবাদিকরা আছে তারা যদি চেষ্টা করে, খুঁজে বের করে দেয় ব্যবস্থা নেওয়া যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়