শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৬:৩২ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফুটবলের উন্নয়নে সরকার সবধরনের সহযোগিতা অব্যাহত রাখবে: প্রধানমন্ত্রী

এল আর বাদল: [২] প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। সরকার দেশের দারিদ্রের হার কমিয়ে এনেছে। অতিদরিদ্র বলে দেশে কোনো মানুষ থাকবে না। এ ধারা অব্যাহত রাখতে হবে।

[৩] সরকারপ্রধান বলেন, আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরিতে কাজ করছে সরকার। খেলাধুলাকে এগিয়ে নিতে দেশজুড়ে জেলা-উপজেলা পর্যায়ের মাঠ তৈরি করা হচ্ছে। এ সময় খেলাধুলায় সংশ্লিষ্ট সকলকে আরও মনোযোগী হওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

[৪] শনিবার বিকালে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারপ্রধান এ কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

[৫] তিনি বলেন, ফুটবল জনপ্রিয় খেলা। দেশের এই জনপ্রিয় খেলার উন্নতির লক্ষ্যে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে সরকার।

[৬] বাংলাদেশের ক্রীড়াক্ষেত্র নিয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেকে খেলাধুলার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরেন। খেলাধুলার মাধ্যমে প্রতিযোগীতার চর্চা গড়ে ওঠে। এতে নিজেকে দেশের জন্য যোগ্য করে গড়ে তোলা যায়।

[৭] তিনি বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও ফুটবল জনপ্রিয় খেলা। প্রধানমন্ত্রী বলেন, আমার দাদা, বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ফুটবল খেলতেন, আমার ভাই শেখ কামাল  ও শেখ জামালও ফুটবল খেলতেন। এখন আমাদের নাতি নাতনীরাও ফুটবল খেলছে। দেশের এই জনপ্রিয় খেলার উন্নতির লক্ষ্যে সব ধরনের সহযোগিতা সরকার অব্যাহত রাখবে।

[৮] দেশের খেলা প্রিয় মানুষ নিয়মিত ইউরো এবং কোপা আমেরিকা কাপ ফুটবল খেলা দেখেন। এখন সারাবিশ্বে ফুটবল টুর্নামেন্ট চলছে।  আমিও ফজরের নামাজ পড়ে সময় পেলে খেলা দেখি। এখানে আসার আগেও খেলা দেখে এসেছি। ফুটবল খেলার মধ্যে আলাদা একটা মজা আছে। 

[৯] প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার মাধ্যমে নিজেকে দেশের জন্য প্রস্তুত করে তোলা যায়। এজন্য প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম গড়ে তোলা হচ্ছে।

[১০] শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টের আয়োজক  ব্যাংক এসোসিয়েশনকে (বিএবি) অভিনন্দন জানিয়ে তিনি বলেন, খেলাধুলা, সংস্কৃতি চর্চা এগুলোর পৃষ্ঠপোষকতা না করলে হয় না। এমন আয়োজনের মাধ্যমে ভালো খেলোয়াড় তৈরি হবে, যাতে করে দেশের ভাবমূর্তিও উজ্জ্বল হতে পারে বিশ্বপরিমণ্ডলে।

[১১] তিনি বলেন, ছোটবেলা থেকে খেলাধুলা ঠিক মতো না করলে কীভাবে চলবে? এজন্য প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম করে দিচ্ছি। একদিন আমাদের খেলোয়াড়রাও আন্তর্জাতিক অঙ্গনে পারদর্শিতা দেখাবে। তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে প্রতিযোগিতার চর্চাও গড়ে ওঠে। মুক্তিযুদ্ধের সময়ও ফুটবল খেলা হয়েছে। আমার দাদা ফুটবল খেলতেন, বাবাও খেলতেন, ছোট ভাইয়েরা খেলতো। 

[১২] অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বক্তৃতা করেন। বাংলাদেশ অ্যাসোসিয়শন অব ব্যাংকস  (বিএবি) এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার স্বাগত বক্তৃতা করেন।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

[১৩] বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় টুর্নামেন্টটিতে ৩১টি দল অংশ নেয়। ফাইনালে উঠে ইসলামী ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক। ফাইনালে স্ট্যান্ডার্ড ব্যাংককে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইসলামী ব্যাংক। পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি ও সম্মাননা তুলে দেন শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়