শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ১০:৫৫ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফাঁস হওয়া প্রশ্নে নিয়োগ প্রমাণিত হলে আইনী ব্যবস্থা: জনপ্রশাসন মন্ত্রী

আনিস তপন: [২] পিএসসি’র সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ফাঁস করা প্রশ্নে ক্যাডার সার্ভিসে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের প্রসঙ্গে ফরহাদ হোসেন এ কথা বলেন। 

[৩] পিএসসি সাংবিধানিক প্রতিষ্ঠান, এ কথা উল্লেখ করে ফরহাদ হোসেন বলেন, তারা তাদের নিজস্ব চিন্তা-ভাবনা থেকে কাজ করবে। সংসদে তাদের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয় হচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তারা ব্যবস্থা নেবেন বলে এরই মধ্যে চেয়ারম্যান সাহেব বলেছেন। বিষয়গুলো প্রমাণ হতে হবে এবং তার জন্য প্রচেষ্টা চলছে।

[৪] সুনির্দিষ্টভাবে নাম এলে ফাঁস হওয়া প্রশ্নে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে কি না, এমন প্রশ্নে মন্ত্রী বলেন, অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সরকারি চাকরিবিধি ভঙ্গ করে, শঠতা বা প্রতারণার আশ্রয় কোন কর্মকর্তা নিয়ে থাকলে, তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। সরকার এটি খুবই শক্তভাবে দেখছে। সিআইডি বিশেষ গুরুত্ব দিয়ে বিষয়টি পর্যালোচনা করছে।

[৫] এ প্রসঙ্গে মন্ত্রী আরও বলেন, তবে আগে বিষয়টি প্রমাণিত হতে হবে, আদৌ এটি সঠিক কি না। তাছাড়া আবেদ আলী কোনো রাজনৈতিক দলের ষড়যন্ত্রের হাতিয়ার হিসেবে কাজ করতে পারেন, এটাও হতে পারে। কারণ তাকে আমরা দেখলাম অন্য একটি দলের স্লোগান দিচ্ছেন। আসলে এখানে কী হয়েছে? যতক্ষণ পর্যন্ত না প্রমাণিত হবে যে সে সত্য বলছে নাকি মিথ্যা বলছে, ততক্ষণ অপেক্ষা করতে হবে। অনেকগুলো বিষয় কিন্তু এখানে আছে। সে তো একটি দলের হয়ে কাজ করছে, সরকারের ইমেজ নষ্ট করার জন্য। অনেকদিন আগে সে কাজের কারণে চাকরিচ্যুত হয়েছে।

[৬] বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা বলেন। 

[৭] কোটা আন্দোলন প্রশ্নে তিনি বলেন, সরকারও চায় বিষয়টির সুন্দর নিষ্পত্তি হোক। সরকারি চাকরিতে কোটার বিষয়টি সমাধানের জন্য এখন উচ্চ আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় আছে। তাই সবার ধৈর্য্য নিয়ে কিছুদিন অপেক্ষায় থাকা উচিৎ। আদালতের সিদ্ধান্তের পরও যদি আলোচনার প্রয়োজন হয়, কবে তাও করা যাবে।

[৮] দেশের কল্যাণে, শিক্ষার্থীদের কল্যাণে যা করার তা–ই করা হবে জানিয়ে ফরহাদ হোসেন বলেন, শিক্ষার্থীরা আদালতে গিয়ে তাদের বক্তব্য তুলে ধরুক। এজন্য প্রয়োজনে রাষ্ট্র সহযোগিতা করবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়