শিরোনাম
◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৮:১০ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাদক মামলার তদন্তে বেশি গুরুত্ব দিতে হবে: ডিএমপি কমিশনার

মাসুদ আলম: [২] ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষা ও নগরবাসীকে নাগরিক সেবা নিশ্চিত করার পাশাপাশি চুরি প্রতিরোধে পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার জন্য দিক-নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

[৩] বৃহস্পতিবার সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে গত মে ও জুন মাসের অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশনা দেন তিনি।

[৪] তিনি আরও বলেন, চুরি প্রতিরোধে  এলাকার নৈশ্য প্রহরী ও বিভিন্ন প্রতিষ্ঠানের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। রাত্রিকালীন টহল  ডিউটিতে থাকা পুলিশ সদস্যগণও  নৈশ্যপ্রহরীদের নিরাপত্তার বিষয়ে সচেতন করতে হবে। যে সকল চুরির ঘটনা ঘটেছে সেগুলো সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদঘাটন করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসতে হবে। যে সকল বাসা-বাড়িতে সিসিটিভি ক্যামেরা আছে সেগুলো সচল রাখার জন্য বাড়ির মালিকদের জানাতে হবে।

[৫] কমিশনার বলেন, মাদক উদ্ধার জনিত মামলার তদন্তে অধিক গুরুত্ব দিতে হবে। তদন্ত প্রক্রিয়ার শুরুতে জব্দতালিকা থেকে শুরু করে অভিযোগপত্র দাখিল করা পর্যন্ত সকল কাজ আইন অনুযায়ী করতে হবে। যাতে বিচার প্রক্রিয়ার মাধ্যমে আসামিদের সাজা নিশ্চিত করা যায়।

[৬] মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ওয়ারেন্ট নিষ্পত্তির হার বৃদ্ধি, মামলাসমূহ দ্রুত নিষ্পত্তি ও অপমৃত্যু মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ডিএমপি কমিশনার।

[৭] ডিএমপির ট্রাফিক ও ক্রাইম বিভাগ দিনরাত্রি দায়িত্ব পালন করে ঢাকা মহানগরীর আইনশৃঙ্খলা ও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করায় এ দুই বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

[৮] এর আগে ঢাকা মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে মে ও জুন মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

[৯] মে ও জুন মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ক্রাইম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে গুলশান বিভাগ ও তেজগাঁও বিভাগ। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়