শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৮:২৫ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলোচনা বর্জন, আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা পল্লী বিদ্যুৎ সমিতির

মনজুর এ আজিজ: [২] পূর্বে সিদ্ধান্ত থাকলেও বিদ্যুৎ বিভাগের লিখিত মাইনর্স প্রতিপালন না করে আলোচনার আহ্বান করায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের প্রতি অনাস্থা জানিয়ে আলোচনা বর্জন করে কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে দেশব্যাপী ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে এ জি এম রাজন কুমার দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

[৩] পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন তারা।

[৪] বিজ্ঞপ্তিতে বলা হয়, স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা বিনির্মাণে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিসমূহকে একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং সকল চুক্তিভিত্তিক/ অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিতে গত ১ জুলাই থেকে দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে পূর্বের ন্যায় জরুরি বিদ্যুৎ সেবা সচল রেখে কর্মবিরতি পালন করে আসছেন তারা। 

[৫] একই দাবিতে গত ৫ মে কর্মবিরতি শুরু হলে প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ার পর ১০ মে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিবের উপস্থিতিতে আলোচনায় বসা হলে যৌক্তিক যে কোনো দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই শর্ত সাপেক্ষে কর্মবিরতি স্থগিত করা হয়। কিন্তু প্রায় ২ মাস অতিবাহিত হলেও প্রস্তাবনার আলোকে আলোচনা বা কোনো ধরনের উদ্যোগ/ ব্যবস্থা নেওয়া হয়নি।

[৬] যেহেতু বাপবিবোর পূর্বের বৈঠকের সকল সিদ্ধান্ত অমান্য করা হয়েছে, সেহেতু বাপবিবোর আয়োজনে ৫ জুলাই আলোচনায় বসতে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে অনীহা জ্ঞাপন করা হলো। ফলে সমিতির কোনো কর্মকর্তা/কর্মচারী এই আলোচনা সভায় অংশগ্রহণ করবে না, বরং আন্দোলন চালিয়ে যাবে। সম্পাদনা: এল আর বাদল

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়