শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২৪, ০১:০৫ রাত
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাগর-রুনির হত্যাকারীদের ধরতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

মনিরুল ইসলাম  ঃ সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের গ্রেফতার  করে বিচারের আওতায় আনতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমীন গাজী।

 রোববার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার ও সাংবাদিক নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ ঘোষণা দেন। 

সমাবেশে রুহুল আমীন গাজী বলেন, দেশ থেকে পালানো স্বৈরাচার সরকার অনেক সাংবাদিক হত্যা করেছে।  ছাত্র - জনতার আন্দোলনেও অনেক সাংবাদিককে হত্যা করা হয়েছে। সারা বাংলাদেশে যত সাংবাদিক হত্যা করা হয়েছে, এসবের বিচার করতে হবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব কাদের গণি চৌধুরী অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে বলেন, ‘সাগর-রুনির হত্যার সঙ্গে কারা জড়িত, আমরা সেটা জানতে চাই। জনসমক্ষে তাঁদের নাম প্রকাশ করতে হবে। সাগর-রুনিকে যারা বেঁচে থাকতে দেয়নি, তাদেরও বেঁচে থাকার অধিকার নেই।’ এ সময় তিনি সাংবাদিকদের জন্য একটি সুরক্ষা আইন করার দাবি জানান। 

ভারতের উদ্দেশে তিনি বলেন, ‘ভারত কেন শেখ হাসিনাকে আশ্রয় দিয়েছে? এই হাসিনা হাজার হাজার ছাত্র-জনতাকে হত্যা করে ভারতে গিয়ে লুকিয়েছে। ভারতকে বলব, আপনারা তাড়াতাড়ি হাসিনাকে দেশে পাঠান। তাঁর বিচার হবে। 

সাংবাদিক ও কবি আব্দুল হাই সিকদার বলেন, ‘সাগর-রুনির হত্যার বিচার আওয়ামী সরকার করেনি। এর কারণ হলো—আওয়ামী সরকার নিজেই এ হত্যার সঙ্গে জড়িত।  সাগর-রুনির হত্যার পাশাপাশি যে গণমাধ্যমগুলো বন্ধ হয়ে আছে, সেগুলোকে খুলে দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়