শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি সিইউজের

অনুজ দেব, চট্টগ্রাম: [২] কোটা সংস্কার আন্দোলন ঘিরে চলমান পরিস্থিতিতে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

[৩] শনিবার (৩ আগস্ট) এক বিবৃতিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি তপন চক্রবতী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সব পক্ষ ও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে বিশেষভাবে অনুরোধ, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা হোক। সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে বিভিন্ন কর্মসূচির খবর সংগ্রহ এবং জনগণের সামনে তা উপস্থাপন করেন। কিন্তু এ দায়িত্ব পালনে তাদের ওপর আক্রমণ বা নিরাপত্তা বিঘ্নিত হওয়া খুবই উদ্বেগের।

[৪] নেতৃবৃন্দ বলেন, বর্তমানে এক ক্রান্তিকাল পার করছে বাংলাদেশ। এ ক্রান্তিলগ্নে দেশের সাধারণ মানুষের মত সাংবাদিক সমাজও চায়, চলমান পরিস্থিতির একটি শান্তিপূর্ণ সমাধান। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন লক্ষ্য করছে সম্প্রতি চলমান পরিস্থিতিকে কেন্দ্র করে সাংবাদিকরা আক্রোশের শিকার হচ্ছেন, যা কোনোভাবে কাম্য নয়। একজন সংবাদকর্মী যে কোনো ঘটে যাওয়া ঘটনা সাধারণ মানুষের সামনে তুলে ধরার গুরু দায়িত্ব পালন করেন। এ অবস্থায় সাংবাদিকদের ওপর হামলা অত্যন্ত নিন্দনীয় ও উদ্বেগের।    

[৫] চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন মনে করে, কথায় কথায় সাংবাদিকদের ওপর হামলা, মারধর স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়