শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০১ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জেনে নিন ব্রনের কালো দাগ দূর করার সহজ উপায়

ব্রণ ও এর দাগ নিয়ে দুশ্চিন্তা নেই এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর! শুধু মেয়েরা নয়, এ তালিকায় ছেলেরাও আছে। ব্রণ সেরে যাওয়ার পর এর যে কালো দাগ তা সৌন্দর্য নষ্ট করে। তাই ব্রণ দূর হওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নিতে হবে ব্রণের কালো দাগের।

মূলত অতিরিক্ত তৈলাক্ত ত্বক কিংবা ত্বকে নিম্নমানের প্রসাধনী ব্যবহারের কারণে ব্রণ বা একনিজনিত সমস্যা দেখা দেয়। তাই চলুন জেনে নিই কীভাবে ত্বকের ব্রণ বা একনির কালো দাগের সমস্যা দূর করবেন–

 ত্বকের গ্লো ফিরে আনতে এবং ব্রণের দাগ দূর করতে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। কেননা, অলিভ অয়েল ত্বকের লোমকূপের ছিদ্রকে খুলে দেয়। এটি আপনার ত্বককে শ্বাস নিতে সাহায্য করে। এ কারণে অলিভ অয়েল ব্যবহার করলে ব্রণ বা একনির মতো সমস্যা কমে যায়। সেই সঙ্গে মলিন হয় ত্বকের দাগও।
 
 ত্বককে প্রাণবন্ত ও সুস্থ রাখতে পানি পানের বিকল্প নেই। ত্বককে ভেতর থেকে সুরক্ষিত রাখতে প্রতিদিন পর্যাপ্ত পানি পান করুন। যদি সম্ভব হয়, ডিটক্স ওয়াটার পান করুন। এ ছাড়া প্রতিদিন ৩ লিটার পানি পানে আপনার ত্বক ভালো থাকবে। পাশাপাশি ব্রণ বা একনির মতো সমস্যা ও ত্বকের কালো দাগের বিরুদ্ধে লড়াই করবে।
 
 অনেকেই ত্বকের যত্নে ব্রণের কালো দাগ দূর করতে আপেল সিডার ভিনেগার, লেবু অথবা টমেটোর রস ব্যবহার করেন। এগুলোও দারুণ কাজ করে ব্রণের কালো দাগ মলিন করতে। আলুর রস ব্যবহার করার পাশাপাশি নিয়মিত ত্বকের যত্নে ফেসিয়াল করুন। রূপ বিশেষজ্ঞরা বলছেন, এতে মুক্তি মেলে ব্রণ থেকে কালো দাগ থেকে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়