শিরোনাম
◈ সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা, যে সব বিষয় নিয়ে হতে পারে আলোচনা  ◈ ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার গ্রেফতার ◈ ঘূর্ণিঝড় ‌‘ডানা’ নিয়ে সর্বশেষ যা জানা গেলো ◈ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা রিমান্ডে ◈ নির্বাচন নিয়ে আসিফ নজরুলের বক্তব্য সরকারের বক্তব্য নয়: ধর্ম উপদেষ্টা ◈ হাওরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার ◈ ২০২৬ সালের মধ্যেই দেশের প্রথম পাতাল রেল চালু করতে চায় কর্তৃপক্ষ (ভিডিও) ◈ জাতীয় মসজিদের নতুন খতিবকে নিয়ে শায়খ আহমাদুল্লাহর মন্তব্য ভাইরাল ◈ শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে, জানালেন আইন উপদেষ্টা আসিফ নজরুল (ভিডিও) ◈ এতো দাম দেখে অবচেতনমনেই বলে ফেলি আগেই ভালো ছিলাম : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও)

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২৪, ১০:২৪ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধন্যবাদ জানিয়ে সর্বোচ্চ নেতার কাছে ইরানের ৩ হাজার সুন্নি আলেমের চিঠি

ইসলামী প্রজাতন্ত্র ইরানের তিন হাজার সুন্নি আলেম দখলদার ইসরাইলে 'ট্রু প্রমিজ-২' অভিযান পরিচালনার জন্য ধন্যবাদ জানিয়ে চিঠি লিখেছেন। তারা এই অভিযানের প্রতি অকুণ্ঠ সমর্থনও ব্যক্ত করেছেন।

সর্বোচ্চ নেতাকে সম্বোধন করে লেখা ঐ চিঠিতে বলা হয়েছে, আপনার দৃঢ় ও বিজ্ঞ নেতৃত্বে সম্মানজনক সংযমের পর ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর মাধ্যমে গত ১ অক্টোবর সন্ধ্যায় দখলকৃত ভূখণ্ডের হৃদপিণ্ডে যে অভিযান পরিচালনা করা হয়েছে  তা মুসলিম উম্মাহর ক্ষোভের বহিঃপ্রকাশ। এই অভিযান শহীদদের পরিবারের শোকাহত হৃদয়, অসহায় ফিলিস্তিনি জনগণ ও সমস্ত স্বাধীনচেতা মানুষের মনে আবারও স্বস্তি এনে দিয়েছে এবং পবিত্র আল-কুদস মুক্তির লক্ষ্যে লড়াইরত মানুষেরা ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা পেয়েছে।

যেসব আলেম ইরানের সর্বোচ্চ নেতার কাছে চিঠি লিখেছেন তাদের মধ্যে বিভিন্ন শহর ও এলাকার মসজিদের খতিব, ইমাম ও ওয়াজকারী রয়েছেন। তারা ঐ চিঠিতে ইরানের সর্বোচ্চ নেতার গত শুক্রবারের খুতবার প্রশংসা করেছেন। তারা ইরানের ইসলামী বিপ্লবের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী (রহ.)'র আদর্শের প্রতি নিজেদের আস্থার কথা পুনর্ব্যক্ত করেন।

গত শুক্রবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনেয়ী বিশ্বের সব মুসলমানকে ফিলিস্তিন ও লেবাননের প্রতি সমর্থন ও সহযোগিতা করার আহ্বান জানান। একইসঙ্গে তিনি মুসলমানদের মধ্যে ঐক্যের ওপর জোর দেন। তিনি বলেন, মুসলমানদের জন্য কুরআনের নীতি হলো-মুসলিম জাতিগুলোর একে অপরের মধ্যে ঐক্য ও সংহতি থাকতে হবে। তাহলে আল্লাহ মুসলমানদের মর্যাদাবান করবেন, মুসলমানেরা সমস্ত বাধা এবং ষড়যন্ত্র মোকাবেলা করে শত্রুর বিরুদ্ধে জয়ী হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়