শিরোনাম
◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি ◈ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে টানা ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫১ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হিজবুল্লাহ ও লেবাননীদের সাহায্য করা মুসলমানদের জন্য ফরজ : ইরানের সর্বোচ্চ নেতা

লেবাননের সাম্প্রতিক ঘটনা-প্রবাহ সম্পর্কে ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা ইমাম খামেনেয়ি গুরুত্বপূর্ণ বাণী দিয়েছেন। তাঁর এই বাণী এখানে তুলে ধরা হল: 

বিসমিল্লাহির রাহমানির রাহিম। (পরম করুণাময় ও অসীম দাতা মহান আল্লাহর নামে শুরু করছি)

লেবাননের প্রতিরক্ষাহীন বেসামরিক জনগণের ওপর হত্যাযজ্ঞ ইহুদিবাদী ইসরাইলের উন্মাদ কুকুরদের পাশবিক চরিত্রকে আবারও সবার কাছে স্পষ্ট করেছে।

অন্যদিকে এসব হত্যাযজ্ঞ বা গণহত্যা দখলদার ইহুদিবাদী শাসকদের সংকীর্ণ দৃষ্টি ও নির্বুদ্ধিতাপূর্ণ নীতিরও প্রমাণ তুলে ধরেছে। ইহুদিবাদী শাসকগোষ্ঠীর সন্ত্রাসী-ঘাতক চক্র গাজায় এক বছর ধরে অপরাধযজ্ঞে ভরপুর যুদ্ধ থেকে শিক্ষা নেয়নি এবং এটা বুঝতে সক্ষম হয়নি যে বেসামরিক নারী, শিশু ও জনগণের ওপর গণহত্যা চালিয়ে প্রতিরোধের সুদৃঢ় কাঠামোর ওপর কোনো প্রভাব ফেলা যায় না ও একে অকেজো করা যায় না।

তারা এখন ওই একই বোকামিপূর্ণ নীতি পরীক্ষা করছে লেবাননে। ইহুদিবাদী অপরাধীরা জেনে রাখুক তারা লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর দুর্ভেদ্য কাঠামোর ওপর বড় ধরনের কোনো আঘাত হানার মত শক্তিমান হওয়ার চেয়ে অনেক দুর্বল অবস্থায় রয়েছে। এ অঞ্চলের প্রতিরোধের সমস্ত শক্তি হিজবুল্লাহর পাশে রয়েছে ও এর পৃষ্ঠপোষকতা করছে। এ অঞ্চলের ভাগ্য নির্ধারণ করবে প্রতিরোধ-বাহিনীগুলো এবং এর অগ্রভাগে রয়েছে মাথা উঁচু করে দাঁড়ানো হিজবুল্লাহ।

লেবাননের জনগণ এটা ভুলে যায়নি যে এক সময় দখলদার ইসরাইলি সেনারা বৈরুত অঞ্চলকেও তাদের বুট-জুতার তলায় রেখেছিল, আর এই হিজবুল্লাহই তাদের পা কেটে দিয়েছিল এবং লেবাননকে গৌরব ও মর্যাদায় মহামহিম করেছিল। আজও লেবানন মহান আল্লাহর শক্তি ও সহায়তায় আগ্রাসী, নাপাক বা খবিস ও কলঙ্কিত শত্রুকে অনুতপ্ত করবে।

নিজেদের সব শক্তি ও উপায়-উপকরণ নিয়ে লেবাননের গৌরবান্বিত হিজবুল্লাহ ও দেশটির জনগণের পাশে দাঁড়ানো এবং দখলদার, জালিম ও খবিস এই শাসকগোষ্ঠীর সঙ্গে সংঘাতে তাঁদেরকে সাহায্য করা  সব মুসলমানের জন্য অবশ্য-পালনীয় কর্তব্য বা ফরজ।

মহান আল্লাহর সব সৎকর্মশীল বান্দাহ বা দাসদের প্রতি সালাম

সাইয়্যেদ আলী খামেনেয়ী

২৪ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি  

  • সর্বশেষ
  • জনপ্রিয়