শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ ফের রাজপথে নামার হুঁশিয়ারি সারজিসের ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০৩ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরাইলি বর্বরতার পর হামাসের বিবৃতি

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, আরব দেশগুলো ও আন্তর্জাতিক সম্প্রদায়ের নীরবতা ইহুদিবাদী ইসরাইলকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ এবং গণহত্যা চালিয়ে যেতে উৎসাহিত করেছে। উত্তর গাজার বাসিন্দাদের বাস্তুচ্যুত করার জন্য ইসরাইলের আগ্রাসন যখন দিন দিন বাড়ছে তখন হামাস এই মন্তব্য করল।

আজ (রোববার) এক বিবৃতিতে ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনটি বলেছে, আরব ও ইসলামী দেশগুলো, জাতিসংঘ এবং অন্য আন্তর্জাতিক সংস্থাগুলোকে "নব্য নাৎসিবাদীদের" নেতৃত্বে সংঘটিত গণহত্যা বন্ধের জন্য ব্যবস্থা নিতে হবে। 

হামাস ওই বিবৃতিতে বলেছে, "সময়ের সাথে পাল্লা দিয়ে অপরাধী ইহুদিবাদী শত্রু ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে গণহত্যা এবং নৃশংসতা সংঘটিত করছে।" 

"আরব নীরবতা এবং আন্তর্জাতিক নপুংসকতা এই ফ্যাসিবাদী অপরাধী শত্রুকে গাজা উপত্যকার উত্তরাঞ্চলের বাসিন্দাদের খালি করার প্রচেষ্টায় আরো অপরাধ ও গণহত্যা চালাতে উত্সাহিত করেছে।" 

উত্তর গাজার বেইত লাহিয়ার  ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকাকে লক্ষ্য করে শনিবার রাতে "ভয়ংকর গণহত্যার" পর হামাস এই বিবৃতি প্রকাশ করল। ওই এলাকায় বিপুল সংখ্যক বাস্তুচ্যুত বেসামরিক মানুষ আশ্রয় নিয়েছে। প্রাথমিক প্রতিবেদন অনুসারে, গতরাতের ওই হামলায় অন্তত ৭৩ ফিলিস্তিনি হতাহত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়