শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৫:১৩ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোদিকে ১০০ রুপি পাঠালেন এক নারী, জানা গেল কারণ

ভারতের ওড়িশা রাজ্যের সুন্দরগড় জেলায় বিজেপির সদস্য সংগ্রহ অভিযানের সময় এক আদিবাসী নারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ১০০ রুপি পাঠালেন। এই অভিযানে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বৈজয়ন্ত জয় পান্ডা।

বৈজয়ন্ত জানিয়েছেন, ভিড়ের মধ্যে থেকে ওই নারী তার কাছে এসে ১০০ রুপি ধরিয়ে দেন এবং টাকাটি প্রধানমন্ত্রী মোদির কাছে পৌঁছে দেওয়ার অনুরোধ করেন। তিনি প্রধানমন্ত্রীর নারী উন্নয়নের জন্য করা প্রচেষ্টার প্রশংসাও করেন।

এ ঘটনা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর তা দ্রুত ভাইরাল হয়ে যায়। 

বৈজয়ন্ত সেই ছবি প্রধানমন্ত্রীকে ট্যাগ করেন। একজন আদিবাসী নারীর কাছ থেকে ১০০ রুপি পাওয়ার পর প্রধানমন্ত্রীও তার জবাব দিয়েছেন। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, ‘এই আশীর্বাদ পেয়ে আপ্লুত। নারীশক্তিকে নতমস্তকে প্রণাম জানাই। তাদের আশীর্বাদ আমাকে আরও কাজ করতে এবং বিকশিত ভারত গড়ার অনুপ্রেরণা দেয়।’

সম্প্রতি ওড়িশায় ক্ষমতায় এসেছে বিজেপি। নবীন পট্টনায়েকের বিজু জনতা দলকে ক্ষমতা থেকে সরিয়ে পূর্ব ভারতের এই রাজ্যের মসনদ দখল করেছে পদ্মশিবির। ১৪৭ আসনের মধ্যে ৭৮টি জিতেছে বিজেপি। ৫১টি পেয়েছে বিজেডি। কংগ্রেস পেয়েছে ১৪টি আসন। এ বছরের লোকসভা নির্বাচনেও ২১টি আসনের মধ্যে ২০টি পেয়েছে বিজেপি।  খবর আনন্দবাজার অনলাইনের।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়