শিরোনাম
◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে ◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৯:৪৬ সকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায়

সংযুক্ত আরব আমিরাতের মধ্যস্থতায় বন্দিবিনিময় করেছে রাশিয়া ও ইউক্রেন। শুক্রবার (১৯ অক্টোবর) গভীর রাতে এ বিনিময়ে উভয় দেশ ৯৫ জন করে মোট ১৯০ জন বন্দিকে মুক্তি দিয়েছে। এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, ফিরে আসা রুশ সেনাদের বেলারুশে মেডিকেল চেকআপ করা হয়েছে। রুশ সামরিক বাহিনীর একটি ভিডিওতে দেখা গেছে, হাস্যোজ্জ্বল সেনারা বাসে উঠছেন।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিনিময়কে ‘আমিরাত এবং রুশ-ইউক্রেনের মধ্যে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন’ হিসেবে বর্ণনা করেছে। মস্কো ও কিয়েভের মধ্যে এ ধরনের বিনিময় নবমবারের মতো হল।

ইউক্রেনের মানবাধিকার বিষয়ক কমিশনার দিমিত্রো লুবিনেটস জানিয়েছেন, ২০২২ সালের ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরুর পর থেকে এটি ৫৮তম বন্দিবিনিময়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়