শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৯:৪৬ সকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায়

সংযুক্ত আরব আমিরাতের মধ্যস্থতায় বন্দিবিনিময় করেছে রাশিয়া ও ইউক্রেন। শুক্রবার (১৯ অক্টোবর) গভীর রাতে এ বিনিময়ে উভয় দেশ ৯৫ জন করে মোট ১৯০ জন বন্দিকে মুক্তি দিয়েছে। এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, ফিরে আসা রুশ সেনাদের বেলারুশে মেডিকেল চেকআপ করা হয়েছে। রুশ সামরিক বাহিনীর একটি ভিডিওতে দেখা গেছে, হাস্যোজ্জ্বল সেনারা বাসে উঠছেন।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিনিময়কে ‘আমিরাত এবং রুশ-ইউক্রেনের মধ্যে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন’ হিসেবে বর্ণনা করেছে। মস্কো ও কিয়েভের মধ্যে এ ধরনের বিনিময় নবমবারের মতো হল।

ইউক্রেনের মানবাধিকার বিষয়ক কমিশনার দিমিত্রো লুবিনেটস জানিয়েছেন, ২০২২ সালের ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরুর পর থেকে এটি ৫৮তম বন্দিবিনিময়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়