শিরোনাম

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:১২ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি 

ইসরায়েল ইরানের পরমাণু স্থাপনায় হামলা করলে বিপর্যয় নেমে আসবে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।  

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়ারকভ বলেছেন, ইরানের পরমাণু স্থাপনায় হামলার কথা চিন্তা করলেও- তা হবে পরমাণু নিরাপত্তার নিয়মের গুরুতর লঙ্ঘন। খবর বার্তা সংস্থা তাসের

রিয়ারকভ বলেন, আমরা ইরানের পরমাণু স্থাপনায় হামলার সম্ভাবনা অনুমানমূলকভাবে বিবেচনা করারও বিরুদ্ধে। ইসরায়েলকে এই বিষয়ে বারবার সতর্ক করে আসছি। যদি হামলা করা হয়, এটি হবে একটি বিপর্যয়কর পদক্ষেপ এবং প্রতিষ্ঠিত পারমাণবিক নিরাপত্তানীতির সম্পূর্ণ লঙ্ঘন।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ হুঁশিয়ারি উচ্চারণ করেন, ইসরাইলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে তেহরানের শান্তিপূর্ণ পরমাণু স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করা হবে একটি চরম উস্কানিমূলক পদক্ষেপ।

এদিকে, হামাস, হিজবুল্লাহ ও আইআরজিসির প্রধান নেতাদের হত্যার জবাবে গত ১ অক্টোবর ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) ইসরাইলে উল্লেখযোগ্য ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তেহরান দাবি করেছিল, ৯০ শতাংশ ক্ষেপণাস্ত্র তাদের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। 

ইরানের এই হামলার পর ইসরায়েল ইরানের পরমানু স্থাপনায় হামলার হুমকি দেয়। ইসরাইলের চিফ অব জেনারেল স্টাফ বলেছিল, উপযুক্ত সময়ে ইরানের ওপর অতর্কিত হামলা চালিয়ে জবাব দেওয়ার অঙ্গীকার করা হয়েছে। উৎস: প্রথম আলো।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়