শিরোনাম
◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি ◈ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে টানা ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ ◈ ‘এলিয়েনরা সত্যিই আছে’, নাসার ফিল্ম নির্মাতা সাইমন হল‌্যান্ডের দাবি

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ০১:২৫ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামাস নেতা সিনওয়ারের মৃত্যু নিয়ে যা বললেন নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘোষণা করেছেন, হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর মধ্য দিয়ে ‘হামাস পরবর্তী দিনের সূচনা’ হলো। এক ভিডিও বার্তায় তিনি বলেন, হামাস আর গাজার শাসন করবে না। গাজার বাসিন্দারা অবশেষে তাদের নির্যাতনের হাত থেকে মুক্তি পাওয়ার সুযোগ পাচ্ছে।

নেতানিয়াহু অপহৃতদের পরিবারের উদ্দেশে বলেন, এটি যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। আমরা আমাদের সমস্ত শক্তি দিয়ে আপনার প্রিয়জনদের, যাদের আমরা নিজেদেরও প্রিয়জন মনে করি, ফিরিয়ে আনার জন্য লড়াই চালিয়ে যাব।

গাজার সাধারণ জনগণের উদ্দেশে তিনি বলেন, সিনওয়ার তোমাদের জীবন নষ্ট করেছে। সে তোমাদের বলেছিল যে সে সিংহ, কিন্তু বাস্তবে সে একটি অন্ধকার গুহায় লুকিয়েছিল এবং আমাদের সৈন্যদের আক্রমণে পালানোর সময় সে নিহত হয়।
হামাস যোদ্ধাদের উদ্দেশে তিনি সতর্ক বার্তা দিয়ে বলেন, তোমাদের নেতারা পালিয়ে যাচ্ছে এবং তারা নিশ্চিহ্ন হবে। যারা অস্ত্র ফেলে দেবে এবং অপহৃতদের মুক্তি দেবে, তাদের জীবন রক্ষা করা হবে। তবে যারা আমাদের অপহৃতদের ক্ষতি করবে, তাদের রক্তের মূল্য দিতে হবে।

নেতানিয়াহু বলেন, অপহৃতদের মুক্তি যুদ্ধের সমাপ্তির দিকে নিয়ে যাচ্ছে। মধ্যপ্রাচ্যের জনগণের উদ্দেশে তিনি বলেন, এই মুহূর্তে আমাদের সামনে একটি দুর্দান্ত সুযোগ রয়েছে, যা মন্দ শক্তিকে থামিয়ে একটি নতুন ভবিষ্যৎ তৈরি করতে পারে।

তিনি আরও বলেন, ইয়াহিয়া সিনওয়ারের হত্যাকাণ্ড প্রমাণ করে, কেন তার সরকার সব চাপ সত্ত্বেও রাফাহ এলাকায় প্রবেশ করে। সেখানে হামাসের অনেক নেতা এবং হত্যাকারীরা লুকিয়ে ছিল। তবে তিনি সতর্ক করে বলেছেন, যুদ্ধ এখনো শেষ হয়নি এবং এটি এখনও অনেক মূল্য দিতে হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়