শিরোনাম
◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি ◈ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে টানা ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ ◈ ‘এলিয়েনরা সত্যিই আছে’, নাসার ফিল্ম নির্মাতা সাইমন হল‌্যান্ডের দাবি

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ১১:৫০ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভয়ানক ভুল করেছে ভারত: জাস্টিন ট্রুডো

বুধবার (১৬ অক্টোবর) ট্রুডো বলেছেন, শিখ ভিন্নমতাবলম্বীদের টার্গেট করে ভারত কানাডার সার্বভৌমত্ব লঙ্ঘন করেছে বলে স্পষ্ট ইঙ্গিত রয়েছে। ভারতের এমন পদক্ষেপকে ভয়ানক ভুল বলে উল্লেখ করেছেন ট্রুডো। 

শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা হরদীপ সিং নিজ্জর হত্যা মামলাকে কেন্দ্র করে ভারত ও কানাডার মধ্যে সম্পর্কের আরও অবনতি ঘটছে। এমন পরিস্থিতিতে ভারতকে আরও একহাত নিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। খবর আল জাজিরার। 

কানাডার প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, নিজ্জর হত্যাকাণ্ডটি ছিল ভারতের ব্যাপক অভিযানের অংশ, যেখানে ভারতীয় সরকারের প্রতিনিধিরা কানাডার অভ্যন্তরে ভিন্নমতাবলম্বীদের সুপরিকল্পিতভাবে লক্ষ্যবস্তু করছে। 

স্থানীয় পুলিশের তদন্তের বরাত দিয়ে ট্রুডো বলেছেন, কানাডিয়ানদের প্রতি সহিংসতা… ভারত সরকার দ্বারা পরিচালিত হয়েছে এবং অনেক ক্ষেত্রে তারা সরাসরি জড়িত ছিল। 

এদিকে কানাডার এমন অভিযোগ বরাবরই প্রত্যাখ্যান করে আসছে ভারত। এর আগে গত সোমবার ভারতের পক্ষ থেকে জানানো হয়, কানাডা থেকে ভারতীয় কূটনীতিকদের ফিরিয়ে নেওয়া হচ্ছে। এই তালিকায় ভারতীয় হাইকমিশনার সঞ্জয় ভার্মাও রয়েছেন। একইসঙ্গে কানাডার ৬ জন কূটনীতিককে বহিষ্কার করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কানাডায় ভারতীয় হাই কমিশন এবং অন্যান্য কূটনীতিকদেরকে ভিত্তিহীনভাবে নিশানা করা গ্রহণযোগ্য নয়। অভিযোগের স্বপক্ষে তেমন কোনও প্রমাণ দেখতে পারেনি কানাডা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়