শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০২:০৯ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে  

ইসরায়েলের ভূখণ্ডে ইরানের হামলার জবাব দিতে প্রস্তুত তেলআবিব। এখন শুধু সময়ের অপেক্ষা। হামলার সম্ভাব্য লক্ষ্যবস্তু নিয়ে ইতিমধ্যে আলোচনা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। নেতানিয়াহু যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছেন, তার বাহিনী শুধুমাত্র ইরানের সামরিক স্থাপনাগুলোতে হামলা চালাবে। 

সিএনএন জানিয়েছে, প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুসহ ইসরায়েলি কর্মকর্তারা যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছেন যে, ইরানের ওপর পাল্টা হামলা তেল বা পারমাণবিক স্থাপনার পরিবর্তে সামরিক লক্ষ্যবস্তুর মধ্যে সীমাবদ্ধ থাকবে।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, তারা ইসরায়েলের কাছ থেকে সামান্য প্রতিক্রিয়াই আশা করেছে। দেশটি ইরানের সাথে নিয়ন্ত্রণের বাইরে সংঘর্ষ চায় না।

এর আগে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের পারমাণবিক ও তেল স্থাপনায় হামলার না চালাতে ইসরায়েলকে সতর্ক করেছিলেন। পরে নেতানিয়াহুর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তারা মার্কিন মতামত বিবেচনা করবে, তবে শেষ পর্যন্ত তার নিজস্ব জাতীয় স্বার্থের ভিত্তিতে ইরানের হামলার প্রতিক্রিয়া নির্ধারণ করবে।

মঙ্গলবার ইসরায়েলি টেলিভিশনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েল ইরানে সম্ভাব্য হামলার লক্ষ্যবস্তু সম্পর্কে সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে সামরিক বাহিনী প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টের কাছে একটি তালিকা উপস্থাপন করেছে। গ্যালান্ট বলেছেন, ইসরায়েল ইরানকে শীঘ্রই জবাব দেবে। এটি একটি সুনির্দিষ্ট এবং মারাত্মক প্রতিক্রিয়া হবে।

কান পাবলিক ব্রডকাস্টারের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইরানে হামলার লক্ষ্যবস্তু নির্ধারণ করা হয়েছে। এখন শুধু সঠিক সময়ের অপেক্ষা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরায়েল তার হামলার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের কাছে বর্ণনা করেছে কিন্তু নির্দিষ্ট লক্ষ্যবস্তু সম্পর্কে এখনও কিছু জানায়নি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়