শিরোনাম

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ১১:০৯ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবার তেল আবিবের কাছে কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালাল হিজবুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ এক ঝাঁক কামিকাজে ড্রোন ব্যবহার করে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী তেল আবিবের শহরতলীতে হামলা চালিয়েছে। শনিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়েছে, গাজা উপত্যকার অবিচল ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে এবং লেবাননের জনগণকে রক্ষা করার উদ্দেশ্যে ওই হামলা চালানো হয়েছে। তবে হামলায় সম্ভাব্য ক্ষয়ক্ষতির পরিমাণ যথারীতি গোপন করে রেখেছে তেল আবিব।

শনিবার হিজবুল্লাহ আরো যেসব স্থানে হামলা চালিয়েছে সেগুলোর মধ্যে রয়েছে হাইফার পশ্চিমে অবস্থিত কিরিয়াত এলিজের বিমান ঘাঁটি, এইন মার্গালিওট সামরিক ঘাঁটি, কেরেন নাফতালি যোগাযোগ ঘাঁটি, সামরিক শিল্প ঘাঁটি জেভুলুন এবং অধিকৃত গোলান মালভূমিতে অবস্থিতি হুমা সামরিক ঘাঁটি। এসব হামলায় রকেট, ড্রোন স্কোয়াড্রন অথবা কামানের গোলা ব্যবহার করা হয়েছে।

এছাড়া, শনিবার দক্ষিণ লেবানন দিয়ে ইসরাইলি স্থলবাহিনীর অনুপ্রবেশের দু’টি প্রচেষ্টা প্রতিহত করেছে হিজবুল্লাহ। সংগঠনটির বিবৃতিতে প্রত্যয় ব্যক্ত করে বলা হয়েছে, ইহুদিবাদী বাহিনী যতক্ষণ পর্যন্ত গাজা উপত্যকা ও লেবাননের বিরুদ্ধে আগ্রাসন বন্ধ না করবে ততদিন সশস্ত্র প্রতিরোধ অব্যাহত থাকবে।

গত বছরের অক্টোবরে ইসরাইল গাজা উপত্যকার বিরুদ্ধে গণহত্যামূলক যুদ্ধ শুরু করার পর থেকে হিজবুল্লাহ ইসরাইলের বিরুদ্ধে এরকম প্রতিশোধমূলক শত শত হামলা চালিয়েছে। সাম্প্রতিক সময়ে লেবাননের বিরুদ্ধেও আগ্রাসন জোরদার করেছে ইহুদিবাদী বাহিনী। গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত গাজায় অন্তত ৪২ হাজার এবং লেবাননে দুই হাজারের বেশি মানুষ ইসরাইলি পাশবিক হামলায় শহীদ হয়েছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়