শিরোনাম

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ০৪:০২ সকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলের বিমান হামলায় বৈরুতে নিহত ১৮ 

লেবাননের রাজধানী বৈরুতের মধ্যাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে চালানো ওই বিমান হামলায় ১৮ জন নিহত এবং ৯২ জন আহত হয়েছেন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ হামলায় হিজবুল্লাহর একজন সিনিয়র নেতাকে লক্ষ্যবস্তু করা হয়েছে। খবর রয়টার্স 

হামালার পর ধোয়ার কুণ্ডলি উড়তে দেখা গেছে। রয়টার্সের প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, আবাসিক ভবন এবং ছোট শপিংমলের কাছে অবস্থিত একটি গ্যাস স্টেশনের কাছে বিমান হামলাও চালিয়েছে ইসরায়েল বাহিনী। 

হালার পর থেকেই উদ্ধারকর্মীরা টর্চ ব্যবহার করে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। হিজবুল্লাহ পরিচালিত আল মানার টেলিভিশনের ভিডিও চিত্রে তা দেখানো হয়েছে। 

হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইসরায়েল। তবে বৃহস্পতিবার রাতে দক্ষিণাঞ্চলীয় উপশহর থেকে নির্দিষ্ট ভবনের বাসিন্দাদের অন্যত্র চলে যাওয়ার নির্দেশ দেয় ইসরায়েল সেনাবাহিনী। 

এদিকে বেসিসামরিক নাগরিকদের দক্ষিণাঞ্চলের আবাসিক ভবনে না ফিরতে সতর্ক করেছে ইসরায়েল বাহিনী। কারণে সেখানে হামলা চলছে। 

বৈরুতে বিভিন্ন স্থাপনা ও সাধারণ মানুষের ওপর হামলার পাশাপাশি দেশটিতে নিযুক্ত জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ওপরও গুলি করেছে ইসরায়েল। জাতিসংঘের একটি সূত্র জানিয়েছে, ইসরায়েলি ট্যাঙ্ক থেকে আল নাকুয়ারাতে অবস্থিত প্রধান সদরদপ্তরের ওয়াচ টাওয়ারের ‍ওপর গুলি চালানো হয়, এতে শান্তিরক্ষী বাহিনী (ইউএনআইএফআইএল) এর দুজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়