শিরোনাম
◈ এবার সেনাদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ◈ বিদেশে অসুস্থ হয়ে পড়া নারী শ্রমিকরা বেশির ভাগই জরায়ুর সমস্যায় ভুগছেন ◈ ১৯০ বন্দীর বিনিময় করলো রাশিয়া-ইউক্রেন আরব আমিরাতের মধ্যস্থতায় ◈ সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে যা জানাগেল ◈ নড়াইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার ◈ আ’লীগ নেতাদের কুমিল্লা সীমান্তে বৈঠকের গুঞ্জন ◈ নির্বাচন ব্যবস্থা সংস্কার : সংখ্যানুপাতিক ব্যবস্থা নিয়ে বিতর্ক ◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের !

প্রকাশিত : ১০ অক্টোবর, ২০২৪, ১১:২৮ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ইসরাইল পুরো মধ্যপ্রাচ্যকে মহাবিপর্যয়ের দিকে নিয়ে যাচ্ছে’

ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাকচি মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের চলমান রক্তক্ষয়ী আগ্রাসনের ভয়াবহ পরিণতি সম্পর্কে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে সতর্ক করেছেন। 

গতকাল (বুধবার) সৌদি আরবের রাজধানী রিয়াদে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে বৈঠকে তিনি বলেন, “ইহুদিবাদী ইসরাইল পুরো মধ্যপ্রাচ্যকে বিপর্যয়ের দিকে নিয়ে যাচ্ছে।” আব্বাস আরাকচি একথার মধ্যদিয়ে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা ও লেবাননে ইসরাইলের চলমান আগ্রাসন ও গণহত্যার দিকে ইঙ্গিত করেন। ইসরাইলি আগ্রাসনে এ পর্যন্ত গাজা উপত্যকায় প্রায় ৪২ হাজার মানুষ শহীদ হয়েছেন যার মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। সম্প্রতি ইসরাইলের দখলদার সেনারা গাজার আগ্রাসনকে লেবাননে ছড়িয়ে দিয়েছে এবং সেখানেও কয়েক হাজার মানুষ নিহত হয়েছে। 

আব্বাস আরাকাচি বলেন, মধ্যপ্রাচ্য বর্তমানে যে চ্যালেঞ্জিং সময় পার করছে তা থেকে উত্তরণের জন্য দূরদর্শিতা, গভীর জ্ঞান, সাহস এবং সহযোগিতা প্রয়োজন। 

বৈঠক থেকে বের হয়ে ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি বিন সালমানের সাথে খুবই গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন।

এর আগে সৌদি পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ ফয়সাল বিন ফারহানের সাথে বৈঠক করেন আব্বাস আরাকচি। তিনি সেখানে বলেন, “ভৌগোলিক নৈকট্যের কারণে দুই দেশ সবসময় বন্ধনে আবদ্ধ থাকবে এবং বিশ্বাসের মধ্যদিয়ে একে অপরের ভাই হয়ে থাকবে।”

তিনি বলেন, "একসাথে, ইসলামী প্রজাতন্ত্র ইরান এবং সৌদি আরব এই অঞ্চলকে নিরাপত্তা ও স্থিতিশীলতা দিতে পারে। এজন্য প্রয়োজন উচ্চ পর্যায়ের রাজনৈতিক সদিচ্ছা।"

  • সর্বশেষ
  • জনপ্রিয়