শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ১০ অক্টোবর, ২০২৪, ০১:২৪ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতীয় শিল্পপতি রতন টাটা মারা গেছেন

ভারতের আইকনিক শিল্পপতি ও দেশটির সবচেয়ে বড় শিল্পগোষ্ঠী টাটা সন্সের ইমেরিটাস চেয়ারম্যান রতন টাটা মারা গেছেন। বয়সজনিত সমস্যা নিয়ে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত সোমবার একবার রতন টাটার মৃত্যুর খবর চাউর হয়েছিল। তবে সামাজিক মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়ার পর তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছিল যে, খবরটি ভূয়া। আর তিনি হাসপাতালে নিয়মিত চেকআপের অংশ হিসেবে গিয়েছিলেন। কিন্তু দুদিন না ঘুরতেই সেই গুঞ্জনই সত্য হলো।

ওই পোস্টে জানানো হয়েছিল, তাঁর অসুস্থতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ওই বিবৃতিতে জানানো হয়, ‘সম্প্রতি আমার স্বাস্থ্য নিয়ে নানা জল্পনা রটেছে। আপনাদের জ্ঞাতার্থে জানাই, এ সব খবরই ভুয়া। বিগত কয়েক দিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যার কারণে নিয়মমাফিক চেক-আপের জন্য হাসপাতালে যেতে হচ্ছে। চিন্তার কোনো কারণ নেই। আমি সুস্থ আছি।’

ভারতের বিখ্যাত টাটা গ্রুপের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছিলেন ১৯৯১ সালে। ওই মেয়াদে ২০১২ সাল পর্যন্ত এ দায়ত্বি পালন করনে। এর পর আবার একই দায়িত্বে ফেরেন ২০১৬ সালে। সবোর অবশ্য এক বছরের জন্য। তাঁর পিতামহের প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানকে শুধু সামনে এগিয়ে নিয়েছেন তিনি। শত বিলিয়ন ডলারের এই শিল্পগোষ্ঠীর কর্ণধার হয়েও রতন টাটা একটি সাধারণ জীবনই যাপনের চেষ্টা করতেন তিনি। নানা সামাজিক উদ্যোগে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়